সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত বাংলাদেশ

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বুধবার দুপুরে খুলনা ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজার মাতৃ মন্দির, আঠারোমাইল সার্বজনীন পূজা মন্দির, খর্ণিয়ার কাঁঠালতলা সার্বজনীন, ডুমুরিয়া কেন্দ্রীয় কালিবাড়ি পূজামন্ডপসহ উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন এবং ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত বাংলাদেশ। সারাদেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে। বর্তমান সরকারের আমলেই দেশের সকল স্তরের মানুষ নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে ধর্মীয় উৎসব পালন করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষকে নিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিকসহ সকল খাত দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, গত ১০ বছরে দেশের সকল সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো। মানুষের জীবনযাত্রার মান বহুগুণ বৃদ্ধি পেয়েছে। দ্রারিদ্রতার হার অনেক কমছে, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ দ্রারিদ্রমুক্ত হবে।

পরিদর্শনকালে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন পূজামন্ডপের সভাপতি, সাধারণ সম্পাদক ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *