খুলনা মহানগরীর সুস্থ বিনোদন ও সাংস্কৃতিক পরিবেশ তৈরিতে সোচ্চার স্থানীয় নারী ও তরুণ নেতৃবৃন্দ

খুলনার প্রধান দুটি রাজনৈতিক দলের স্থানীয় নারী ও তরুণ নেতৃবৃন্দ খুলনা মহানগরীতে সুস্থ বিনোদন ও সাংস্কৃতিক পরিবেশ তৈরির লক্ষ্যে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

আজ ১৯ মার্চ খুলনা মহানগ্রীর একটি হোটেলে এ উদ্যোগের অংশ হিসেবে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

খুলনা নগরীতে সুস্থ বিনোদন কেন্দ্র ও সাংস্কৃতিক পরিবেশ সংকট বরাবরই তীব্র – সম্প্রতি সারা দেশে অপসংস্কৃতির আগ্রাসন চরম আকার ধারণ করেছে। সংস্কৃতির এই দৈন্যদশা থেকে মুক্তির লক্ষ্যে খুলনার রাজনৈতিক দলগুলোর নারী ও তরুণ নের্তৃবৃন্দ ভুক্তভোগী জনসাধারণের জনমত সংগ্রহ করেন এবং সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের বরাবর পিটিশন দাখিল করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব। প্রধান অতিথি তার বক্তব্য সুস্থ বিনোদন ও সাংস্কৃতিক পরিবেশ বিকাশে প্রধান অন্তরায় সমূহ যেমন, নগরীতে পর্যাপ্ত খেলার মাঠ না থাকা, একমাত্র খেলার মাঠ সার্কিট হাউজ মাঠ বানিজ্য মেলার নামে মাসের পর মাস আটকে রাখা, অভিভাবকের উদাসিনতার ফলে বাচ্চাদের স্মার্ট ফোনের যথেচ্ছ ব্যবহারের কুফল এবং অনিয়ন্ত্রিত আকাশ সংস্কৃতির আগ্রাসন রোধে নিজেদের করনীয় বিষয়ে মতামত তুলে ধরেন।

সাংবাদিক কৌশিক দে বলেন সকল ক্ষেত্রে দলবাজি আচরণ সুষ্ঠু সংস্কৃতিক পরিবেশ বিকাশে প্রধান অন্তরায় তাই এগুলো থেকে আমাদের দূরে থাকতে হবে ।

বি এন পি নেতা শেখ সাদি মনে করেন খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানুষিক প্রশান্তি লাভ সম্ভব তাই খেলার মাঠে ছেলে মেয়েদের ফিরিয়ে আনতে পারলে তাদের কে মাদক ও অপসংস্কৃতি মুক্ত রাখা সম্ভব।

খুলনাবাসীর দীর্ঘ দিনের দাবী একটি মুক্ত নাট্য মঞ্চের এবং সাংস্কৃতিক কেন্দ্রের কিন্তু এখন সেটা আমরা পায়নি যদি সেটি পাওয়া যেত তাহলে সংস্কৃতির বিকাশ সহজ হত বলে মনে করেন মহানগর আওয়ামী লীগ’র নেতা মুন্সী মাহবুবুল আলম সোহাগ।

প্রবীন শিক্ষাবিদ অধ্যাপক আনোয়ারুল কাদিরের সঞ্চালনায় ও সভাপতিত্বে অনুষ্ঠানে এ্যাডভোকেসি টিমের অন্যতম সদস্য রেহেনা আখতার এ্যাডভোকেসি টিম সর্ম্পকে সকলতে অবহিত করেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সোহরাব হোসেন, হেদায়েৎ হোসেন, মুহাম্মদ নুরুজ্জামান, আওয়ামী লীগ নেতা জুবায়ের হোসেন জবা, লুৎফুনেচ্ছা লুৎফা, জেসমিন সুলতানা, বিএনপির  তসলিমা খাতুন ছন্দা, শেখ সাদী, হাসনা হেনা, আনজিরা খাতুন, প্রমুখ।

গোলটেবিল অনুষ্ঠানটি ইউএসএআইডি ও ইউকেএইড এর যৌথ অর্থায়নে `Strengthening Political Landscape in Bangladesh’  শীর্ষক প্রকল্পের উদ্যোগে আয়োজন করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *