বিভিন্ন অপরাধে দু’টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় এবং জেলা কার্যালয়ের উদ্যোগে আজ ফুলতলা উপজেলায় এক অভিযান পরিচালিত হয়।

বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানে পথের বাজার,  ফুলতলা উপজেলায় ইটের নাম ফলকের পরিমাপে কারচুপি করায় খান জাহান আলী ব্রিকসকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া জামিরা বাজার ফুলতলা উপজেলায়  সাথী আইসক্রিম ফ্যাক্টরী ও ছায়া আইসক্রিম ফ্যাক্টরীকে  বৈধ কাগজপত্র দেখাতে না পারায় পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে, খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এর নেতৃত্বে পরিচালিত অভিযানে জামিরা মোড়,  ফুলতলা উপজেলায় ইটের নাম ফলকের পরিমাপে কারচুপি করায় মেসার্স সুপার ব্রিকস ইন্ডাসট্রিজকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলির নিকট থেকে আদায় করা হয়। অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। অভিযানে সার্বিক সহায়তায় করেন কনজ্যুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা-এর প্রতিনিধি এবং নিরাপত্তায় ছিলেন এপিবিএন, খুলনা-এর সদস্যবৃন্দ।

 

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *