খুলনায় মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

খুলনায় আজ সোমবার থেকে শুরু হলো মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্নামেন্ট। খুলনা জিলা স্কুল মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

ইউনিসেফ’র পৃষ্ঠপোষকতায় এবং খুলনা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় খুলনা সিটি কর্পোরেশন প্রথমবারের মতো এই টুর্নামেন্টের আয়োজনে করে ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তালুকদার আব্দুল খালেক বলেন, এই টুর্নামেন্ট আয়োজন ছিলো আমার নির্বাচনী অঙ্গীকার। প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে টুর্নামেন্ট শুরু হলেও ভবিষ্যতে আরো বড় পরিসরে এই আয়োজন করা হবে। ফুটবলের পাশাপাশি কিশোরী ক্রিকেট টুর্নামেন্টরও অয়োজন করা হবে। এই ধরনের টুর্নামেন্টের মধ্য দিয়ে মেয়েরা পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও ছেলেদের মতো এগিয়ে যাবে।

ক্রীড়া জগতে খুলনার পুরাতন ঐতিহ্য ফিরিয়ে আনার আহবান জানিয়ে সিটি মেয়র বলেন, একসময় খুলনায় স্টেডিয়ামের অভাব ছিলো, এখন সেটি দুর হয়েছে। ৩০ কোটি টাকা ব্যয়ে খুলনাতে মহিলা ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করেছে বর্তমান সরকার। এগুলোর যথাযথ ব্যবহার করে কিশোর কিশোরীদের ক্রীড়ামুখী করতে হবে যাতে করে তারা মাদকের মতো নেশার কবলে না পড়ে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, ইউনিসেফ খুলনার চিফ অব ফিল্ড অফিস মোঃ কফিল উদ্দিন, খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ মোঃ আলি আকবার, প্যানেল মেয়র-৩ এ্যাডভোকেট মেমোরী সুফিয়া রহামন সুনু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, কেসিসি’র প্রধান নির্বাহী অফিসার পলাশ কান্তি বালা এবং খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী। এতে সভাপতিত্ব করেন জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম।

এই টুর্নামেন্টে ১০টি দল অংশগ্রহণ করবে। প্রতিদিন দুইটি করে দলের খেলা অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিনে চামেলী বনাম হাসনা হেনা দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ২৮ জানুয়ারি বিকেল তিনটায়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *