খুলনা অঞ্চলের জুট মিলসের প্রধানদের সাথে মতবিনিময় সভায় শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও করমসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সাথে শুক্রবার খুলনার খালিশপুর প্লাটিনাম জুবলী জুট মিলসের অতিথি ভবনে খুলনা অঞ্চলের নয়টি জুট মিলের সারবিক পরিস্থিতি নিয়ে মিলের মহাব্যবস্থাপক, উপমহাব্যবস্থাপক, ব্যবস্থাপক ও  প্রকল্প প্রধানদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামাত জোট সরকারের আমলে বন্ধ হয়ে যাওয়া কলকারখানাগুলো এই সরকার চালু করেছে। জুট মিলের উন্নয়নে শ্রমিকসহ সংশ্লিষ্টদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। সরকার শ্রমিকের সুবিধার্থে যুগোপোযুগী কল্যাণমুখী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। শ্রমিকের মজুরী দ্বিগুণ করা হয়েছে।

তিনি বলেন, বিশ্বায়ন ও মুক্তবাজার অর্থনীতিতে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে উন্নত কর্মপরিবেশ ও শ্রমিক-মালিক সুসম্পর্কের মাধ্যমে উৎপাদন বাড়াতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী মানুষের অধিকার ও সম্মান প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। জাতির পিতার নীতি ও আদর্শকে সামনে রেখে বর্তমান সরকার শ্রমজীবী মানুষের জীবন-মান উন্নয়ন করে যাচ্ছে।

এসময় খুলনা অঞ্চলের নয়টি জুট মিলের মহাব্যবস্থাপক, উপমহাব্যবস্থাপক, ব্যবস্থাপক, প্রকল্প প্রধান ও খুলনা শ্রম অধিদপ্তরের পরিচালক প্রমুখ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *