খুলনা ওয়াসার বিল পেমেন্ট এখন গ্রামীনফোন বিল-পে সার্ভিস দিয়ে

এখন থেকে খুলনা মহানগরীর আওতাধীন খুলনা ওয়াসার সকল গ্রাহক গ্রামীনফোনরে বিল-পে সার্ভিস দিয়ে পানির বিল পরিশোধ করতে পারবনে।

৫ র্মাচ খুলনার একটি হোটেলে খুলনা ওয়াসার অনলাইন বিল পেমেন্ট সার্ভিস হিসাবে গ্রামীনফোনের ‘জিপি’ বিল-র্সাভসি এর শুভ উদ্বোধন করা হয়। এর মাধ্যমে খুলনা ওয়াসার সম্মানীত সকল গ্রাহক গ্রামীনফোনের ফাইনান্সিয়াল সার্ভিস ওয়ালেট জিপি অ্যাপ এবং ইউএসএসডি ডায়াল এর মাধ্যমে অনলাইনে পানির বিল পরিশোধ করতে পারবেন।

তিনটি সহজ ধাপ অনুসরণ করে অনায়াসে গ্রাহকবৃন্দ এই সার্ভিস লাভ করতে পারেন। প্রথমে তাদরে ফোনে *৭৭৭# ডায়াল করে অথবা জিপি অ্যাপ থেকে সরাসরি একাউন্ট নবিন্ধন করবেন। তারপর, গ্রাহকগণ তার যে কোন লোকাল ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড থেকে অথবা নকিটস্থ মবিক্যাশ আউটলেট, গ্রামীনফোন সেন্টার থেকে তাদের ওয়ালেট একাউন্টে টাকা রিচার্জ করতে পারবেন। অবশেষে তাদের জেপি ওয়ালেট একাউন্ট থেকে সরাসরি বিল পরিশোধ করতে সক্ষম হবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হসাবে উপস্থতি ছিলেন খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরচিালক মোঃ আব্দুল্লাহ্‌ পিইঞ্জ। এছাড়াও উপস্থিত ছিলেন খুলনা ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (র্অথ ও প্রশাসন) স্বপন কুমার মন্ডল, উপব্যবস্থাপনা পরিচালক (প্রকৌশল) এমডি কামাল উদ্দনি আহমদে, গ্রামীনফোনের খুলনা সার্কেল বিজনেস হেড মোঃ আওলাদ হোসেন, খুলনা রিজিওনাল হেড মোঃ আহসান হাবীব, খুলনা সার্কেল মার্কেটিং হেড আবুল হাসনাতসহ খুলনা ওয়াসা ও গ্রামীনফোন লিঃ এর উচ্চ পদস্থ র্কমকর্তাবৃন্দ।

উল্লখ্যে, গ্রাহকগণ গ্রামীনফোনের জেপি অ্যাপ দিয়ে বিল পরশিোধের সময় সার্ভিস চার্জে ১০০% ডিসকাউন্ট পাচ্ছেন নির্দিষ্ট সমইয়ের জন্য। এছাড়া, খুলনা ওয়াসার গ্রামীনফোন ব্যবহারকারী গ্রাহকগণ বিল সম্পর্কিত নোটিফিকেশন পাবেন। নটিফিকেশনে বিল ইস্যুকরণরে তারিখ, বিল পরিশোধের শেষ তারিখ, বিলের টাকার পরিমাণ ইত্যাদি উল্লেখ থাকবে। বিল পরিশোধের পরে গ্রাহককে এসএমএস এর মাধ্যমে অবগত করা হবে। গ্রাহকগণের চাহিদার সাপেক্ষে সর্বশেষ পরিশোধিত বিল সম্পর্কিত তথ্য সম্পর্কে অবগত করা হবে। এই সুবিধা ছাড়াও গ্রামীনফোনের গ্রাহকবৃন্দ এই ওয়ালেট দিয়ে ট্রেনের টিকিট কিনতে এবং ফ্লেক্সিলোড করতে পারবেন।

খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরচিালক মোঃ আব্দুল্লাহ্‌ পিইঞ্জ এবং গ্রামীনফোনের বিজনেস সার্কেলের প্রধান মোঃ আওলাদ হোসেন উভয়ে উল্লেখ করেন, বর্তমানে বাংলাদেশ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার সংকল্পে যথেষ্ট সক্রিয় ও প্রতিজ্ঞাবদ্ধ। যার প্রতিফলন স্বরূপ আজ সকল ইউটিলিটি সেবা প্রদানকারী কোম্পানিগুলো উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিল পেমেন্ট সিস্টেম বাস্তবায়নে তৎপর।

বাংলাদেশী উন্নয়নের চলমান প্রক্রিয়ায় অংশ নিতে পেরে গ্রামীনফোন গর্বিত। গ্রাহকদের সুবিধার জন্য সমগ্র খুলনা জুড়ে রয়েছে ৫০০ টিরও বেশী পেমেন্ট পয়েন্ট। গ্রাহকগণ যাতে যে কোন সময়ে যকেোন স্থানে স্বচ্ছন্দে তাদের ইউটিলিটি বিল পরিশোধ করতে পারেন এটাই এই সেবা চালুকরণের মূল উদ্দেশ্য। বর্তমানে বাংলাদেশে পাওয়ার ডেভেলপমেন্টে বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানী লিঃ, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ, কর্ণফুলি গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ, খুলনা ওয়াসা ও চট্টগ্রাম ওয়াসার সম্মানীত গ্রাহকগণ তাদের ইউটিলিটি বিল পরিশোধ করার জন্য পরিসেবাটি ব্যবহার করছেন। ২০০৬ সাল থেকে চালু হওয়া বিল-পে সেবার মাধ্যমে গ্রাহকদের যে কোন সময় মোবাইল ফোন থকে ইউটিলিটি বিল পরিশোধ করতে এবং ব্যাংকে লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধের ঝামেলা থকে মুক্ত করতে সক্ষম হবনে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *