জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সেপ্টেম্বর মাসের সভা আজ (রবিবার) সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত জেলা ম্যাজিস্টেট মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্ব করেন।

সভায় লাইসেন্সধারী মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের নজরদারির মধ্যে আনার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদকের বিরুদ্ধে কঠোর অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়। সদ্য সমাপ্ত দুর্গাপূজার সময় মদপানে নয় জনের মৃত্যুতে কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করেন এবং মদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের অভিযান জোরদার করার দাবী জানান।

সভায় বড়বাজার এলাকায় অবৈধ মটর সাইকেল পার্কিং রোধে অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়। এছাড়া মেডিকেল কলেজসহ বিভিন্ন বিশ^বিদ্যালয়ে কেউ যেন জালিয়াতির মাধ্যমে ভর্তির সুযোগ না পায় সেজন্য কোচিং সেন্টারগুলোতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

খুলনা জেলায় গত সেপ্টেম্বর মাসে রাহাজানি ১টি,  চুরি ৫টি, খুন ৫টি, অস্ত্র আইন ৩টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, মাদকদ্রব্য ১০৭টি এবং অন্যান্য আইনে ৭১টি সহ মোট ২১০টি মামলা দায়ের হয়েছে। জেলা অধিক্ষেত্র আগস্ট ২০১৯ মাসে এ সংখ্যা ছিল ২৩১টি। খুলনা জেলায় গত মাসের তুলনায় ২১টি মামলা হ্রাস পেয়েছে।

খুলনা মহানগরীতে গত সেপ্টেম্বর মাসে ডাকাতি ১টি, চুরি ১০টি, খুন ২টি, অস্ত্র আইন ১টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৬টি, মাদকদ্রব্য ৮৩টি এবং অন্যান্য আইনে ৩৩টি সহ মোট ১৪৫টি মামলা দায়ের হয়েছে। খুলনা মহানগরী অধিক্ষেত্র আগস্ট ২০১৯

মাসে এ সংখ্যা ছিল ২০৩টি। খুলনা মহানগরীতে গত মাসের তুলনায় ৫৮টি মামলা হ্রাস পেয়েছে।

সভায় জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, সিভিল সার্জন এসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, উপজেলা পষিদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *