নারী দিবসের সমাপনী ও পুরস্কার বিতরণ

খুলনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার খুলনা শেরে বাংলা রোডস্থ মহিলা বিষয়ক অধিদপ্তর চত্ত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, নারীদের সম্মানের চোখে দেখতে হবে। নারীরা আজ যেভাবে এগিয়ে যাচ্ছে সে দিন বেশি দুরে নয়, নারী দিবস পালন করতে হবে না আমাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ নারী জাগরণের সৃষ্টি হয়েছে। তিনি বলেন, নারীদের জন্য বর্তমান সরকার বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। ইতোমধ্যে মহানগরী ও খুলনা জেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য  হাইজিন কর্ণার স্থাপন জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নার্গিস ফাতেমা জামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, ওয়ার্ল্ড ফুড’র প্রোগ্রাম অফিসার প্রণব কুমার দে এবং জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ফয়সাল। অনুষ্ঠান পরিচালনা করেন নারী নেত্রী শামীমা সুলতানা শিলু। জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, আমেরিকান কর্ণার, বেসরকারি সংস্থা ও বিভিন্ন নারী স্বেচ্ছাসেবী নারী সংগঠন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

পরে জেলা প্রশাসক দুই দিনব্যাপী মেলার স্টল প্রতিনিধিদের মাঝে এবং শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিকেলে একই স্থানে নারী দিবস উপলক্ষে চারটি ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য বর্ষিয়ান চারজন নারী এবং আয়োজনকারী শ্রেষ্ঠ সংগঠক একজন নারীকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করেন খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ। রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব। স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নার্গিস ফাতেমা জামিন।

চারটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন যারা-সমাজসেবায় বেগম মাজেদা আলী, সাংবাদিকতায় ফেরদৌসী আলী, ক্রীড়ায় হোসনে আরা খান এবং শিক্ষায় অধ্যাপিকা শাহনওয়াজ বেগম। শ্রেষ্ঠ সংগঠক হিসেবে নির্বাচিত হয়েছেন নার্গিস ফাতেমা জামিন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *