পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার প্রতিও সমান গুরুত্ব দিতে হবে

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার প্রতিও সমান গুরুত্ব দেয়ার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনে দেশের সকল ক্ষেত্রে নেতৃত্ব দিবে। তাই সকল শিশুকে সঠিকভাবে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে আমাদের।

তিনি আজ সকালে খুলনা পাইওনিয়র বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জোহরা খাতুন শিশু বিদ্যানিকেতনের ২৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মেয়র বলেন, শিশুর শারীরিক ও মানসিক বিকাশের জন্য প্রয়োজন সুস্থ দেহ। এজন্য খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার কোনো বিকল্প নেই। এছাড়া ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশুর নেতৃত্বের বিকাশ ঘটে। তিনি বলেন, ফেব্রুয়ারি মাস বাঙালির জীবনে শোক, শক্তি ও গৌরবের প্রতীক। ১৯৫২ সালের এই মাসে ভাষার মর্যাদা রক্ষা করতে প্রাণ দিয়েছিলেন রফিক, শফিক, সালাম, বরকত ও জব্বারসহ আরো অনেকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করি। স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার অবদান ছিল অতুলনীয়। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিশুদের কাছে তুলে ধরতে হবে। আগামী পাঁচ বছরের মধ্যে খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে মেয়র নগরবাসির সহযোগিতা কামনা করেন।

জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা পরিচালক ওয়াদুদুর রহমান পান্নার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব এবং পাইওনিয়র বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি বেগম হালিমা ইসলাম। স্বাগত জানান বিদ্যানিকেতনের অধ্যক্ষ সারা চৌধুরী। এসময় বিদ্যানিকেতনের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।

পরে মেয়র বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *