বটিয়াঘাটায় কৃষি বিষয়ক বেস্ট প্রাকটিস ভিডিও তৈরি প্রশিক্ষণ

গত ১৮ ও ১৯ মার্চ দুই দিনব্যাপী খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার কিসমত ফুলতলার পানি ব্যবস্থাপনা এ্যাসোসিয়েশনের অফিসে উন্নয়ন সংস্থা জেজেএস’র আয়োজনে ব্লুগোল্ড’র অর্থায়নে, মেটামেটা কমিউনিকেশন ও অ্যাক্সেস এগ্রিকালচার’র সহযোগিতায় অ্যাকসিলারিটিং হরাইযনটাল লারনিং ইন বাংলাদেশ পোলডারস প্রকল্পের “হাতে কলমে শেখা কৃষি বিষয়ক বেস্ট প্রকটিস ভিডিও তৈরি” প্রশিক্ষণ  হয়।

জেজেএস’র প্রকল্প সমন্বয়কারী মো. নাসির উদ্দীনের সভাপতিত্বে প্রশিক্ষণে কৃষকরা কৃষি বিষয়ক বেস্ট প্রাকটিসগুলো স্মার্ট ফোনের মাধ্যমে ভিডিও করে সোস্যাল মিডিয়াতে ফেসবুক, ইউটিউব ইত্যাদিতে শেয়ার কিভাবে করবে তা প্রশিক্ষণ দেয়া হয়েছে।

ভিডিও প্রশিক্ষণ প্রদান করেন অ্যাকসেস এগ্রিকালচারের প্রকল্প সমন্বয়কারী ড. আহমাদ সালাহুদ্দীন ও অ্যাকসেস এগ্রিকালচারের ভিডিও স্পেশালিস্ট প্রবির কুমার দাস। এ প্রশিক্ষণে ৩০নং পোল্ডার’র দক্ষিণ হাটবাটি, মাইটভাঙ্গা ভেন্নাবুনিয়া, বসুরাবাদ, বৃত্তি খালাসিবুনিয়া ও পূর্ব বৈয়রভাঙ্গা পানি ব্যবস্থাপনা দলের ২৫ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণে আরোও উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার মেটামেটা কমিউনিকেশন,আব্রাহাম অভিসেক, জেজেএস’র রিসার্চ অফিসার কাজী ফয়সাল ইসলাম ও মাসুদ খান প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *