বিভিন্ন অপরাধে খুলনায় ১০টি প্রতিষ্ঠানকে ১১টাকা জরিমানা

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় এবং বিভিন্ন জেলা কার্যালয়ের সমন্বয়ে আজ পরিদর্শনমূলক বাজার অভিযান খুলনাস্থ নিউমার্কেট এলাকায় পরিচালিত হয়।

খুলনাস্থ নিউমার্কেট এলাকায় মুদি দোকান, ঔষধের দোকান, মাংসের দেকান, চাউলের দোকান ও কসমেটিকস দোকানে মেসার্স  কল্পনা ফার্মেসী, সিএম কসমেটিকস, সনি কোরেশী মাংসের দোকান, ১০ নং মুরগীর দোকান, ধীরেন স্টোর ও শাকিল এন্টারপ্রাইজ-কে উচ্চাদালত কর্তৃক নিষিদ্ধ প্রাণের জিরা, ধনিয়া গুড়া, এসিআই লবন রাখা সহ বিভিন্ন অপরাধেদ বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় মেসার্স কল্পনা ফার্মেসীকে দুই হাজার টাকা, সিএম কসমেটিকসকে এক হাজার টাকা, সনি কোরেশী মাংসের দোকানকে পাঁচশ’ টাকা, ১০ নং মুরগীর দোকানকে এক হাজার ছয় শত টাকা, ধীরেন স্টোরকে পাঁচশ’ টাকা এবং শাকিল এন্টারপ্রাইজ-কে দুই হাজার টাকা জরিমানা আরোপ করেন।

অন্যদিকে, একই এলাকায় মূল্য তালিকা না থাকা, বিদেশী কসমেটিকসে মূল্য না থাকা, ও উচ্চ আদালত কর্তৃক নিষিদ্ধ এসিআই লবন রাখার বিভিন্ন অপরাধে আখি কসমেটিকস-কে  এক হাজার টাকা, মোল্লা ভান্ডারকে পাঁচশ’ টাকা, চান মিট হাউসকে পাঁচশ’ টাকা এবং মায়ের আর্শীবাদ-কে দুই হাজার টাকা  জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ করেন।

 জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলির নিকট থেকে আদায় করা হয় । অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়।

অভিযানে সার্বিক সহায়তা জরেন কনজ্যুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা-এর প্রতিনিধি এবং বাংলাদেশ আনসার বাহিনী, খুলনা-এর সদস্যবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *