ভোটার তালিকা হালনাগাদ বিষয়ে বিভাগীয় সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০১৯ সুষ্ঠু, সুন্দর, নির্ভুল ও সুচারুরূপে সম্পাদনের লক্ষে আজ বৃহস্পতিবার সকালে বিভাগীয় সমন্বয় কমিটির সভা খুলনার বিভাগীয় কমিশনার (দায়িত্বপ্রাপ্ত) সুবাস চন্দ্র সাহার সভাপতিত্বে সেক্রেটারিয়েট  সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, ২৩ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত দেশব্যাপী চলমান ভোটার তালিকা হালনাগাদের অংশ হিসেবে খুলনা বিভাগের ১০টি জেলার ১৮টি উপজেলায় প্রাথমিকভাবে ভোটারদের তথ্য হালনাগাদের জন্য তথ্য সংগ্রহ চলছে।

আগামী ১৬ মে থেকে শুরু হবে ভোটার রেজিস্ট্রেশন। ২০০৪ সালের ১ জানুয়ারি বা তার পূর্বে জন্মগ্রহণকারী ব্যক্তিরা এবার ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ পাবে। এবারই প্রথমবারের মতো ভোটার রেজিস্ট্রেশনের সময় ১০ আঙ্গুলের ছাপ এবং চোখের আইরিশের ছবি নেওয়া হবে যার ভিত্তিতে পরবর্তীতে সরাসরি স্মার্ট জাতীয় পরিচয়পত্র সরবরাহ করা হবে।

হিজড়া সম্প্রদায় হিজড়া পরিচয় দিয়ে ভোটার হওয়ার সুযোগ পাবেন। ভবিষ্যতে রাষ্ট্রীয় সকল কাজে এনআইডি বাধ্যতামূলক করা হবে। চলমান এই ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে নির্বাচন অফিসকে সর্বাত্মক সহযোগিতার আহবান জানানো হয়। সভায় বিভিন্ন দপ্তরের অফিসার, কলেজের অধ্যক্ষ ও নাগরীকসমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেব।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *