খুলনায় বিজেএমসি অফিসার’র জামিন নামনজুর

খুলনায় পাট পণ্য ওজনে কারচুপি করে ৭ কোটি ৪৩ লাখ ৯১ হাজার টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের (বিজেএমসি) খুলনা আঞ্চলিক কার্যালয়ের সাবেক ব্যবস্থাপক (উৎপাদন) শংকর চন্দ্র ভূঁইয়ার জামিন নামনজুর করেছেন আদালত।

একই সঙ্গে তাকে উন্নত চিকিৎসার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহানগর দায়রা (বিশেষ) জজ আদালতে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করা হয়। পরে বিচারক শহিদুল ইসলাম জামিন না মঞ্জুর করে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, ১৭ আগস্ট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন। সেই থেকে তিনি কারাগারে আছেন।

জানা যায়, ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের ২৯ মে পর্যন্ত দায়িত্বে থাকাকালে মামলার আসামিরা প্লাটিনাম জুবলি জুট মিলস-এর ওয়েস্টেজ রোলের (বাতিল হওয়া পাটপণ্য) ওজনে ঘাটতি দেখিয়ে ১ হাজার ৫২৯ দশমিক ২৯ মেট্রিক টন পাট পণ্য আত্মসাৎ করেন। যার মূল্য ৭ কোটি ৪৩ লাখ ৯১ হাজার টাকা।

এ ঘটনায় ২০১৬ সালে খালিশপুর থানায় মামলার পর ২০১৯ সালের ২৬ আগস্ট শংকর চন্দ্র ভূঁইয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। মামলার অন্য দুই আসামি বিজেএমসির মহাব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) জাহাঙ্গীর হোসেন এবং প্লাটিনাম জুবলি জুট মিলস মিলের সাবেক ব্যবস্থাপক (উৎপাদন) লিয়াকত হোসেন জামিনে রয়েছেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *