নগরীতে মাস্ক ছাড়াই হাজার হাজার মানুষ’র বেপরওয়া ঘুরাঘুরি প্রশাসন নিরব দর্শক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ সহনীয় পর্যায়ে রয়েছে।

তিনি আজ (মঙ্গলবার) সকালে নগরীর কারিতাস চত্ত্বরে কেসিসি’র এলাকায় কোভিড-১৯ এর কারণে ঝুঁকিপূর্ণ বস্তিবাসীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, সরকার করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করেছে। করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহারের কোন বিকল্প নেই। এছাড়া বার বার হাত ধুতে হবে এবং পরিস্কার-পরিছন্ন থাকতে হবে। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেলে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সচেতনতা বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, সরকার গরিব ও অসহায় মানুষের পাশে সবসময় আছে এবং থাকবে। সরকার মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

তবে একদিকে সরকারী এ সকল নির্দেশনার প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে নগরীতে হাজার হাজার মানুষ মাস্ক ছাড়াই যেমন চলাচল করছে, অন্যদিকে তা নিয়ে প্রশাসনেরও কোনো ভ্রুক্ষেপ নেই, নেই কোনো তদারকি, এমন অভিযোগ নগরবাসীর।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেসিসি’র চীফ প্ল্যানিং অফিসার মোঃ আবির-উল-জব্বার, কারিতাসের আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাশ এবং ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু। স্বাগত জানান কারিতাসের প্রোগ্রাম অফিসার তপন সরকার। খুলনা সিটি কর্পোরেশনের সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মেয়র ২২ নম্বর ওয়ার্ডের চরবস্তির আটশত তিনজনকে ট্যাপসহ ঢাকানযুক্ত একটি বালতি, একটি মগ, চারটি সাবান, গুড়া সাবান এক কেজি, মার্কিন কাপড় চার পিচ, টুথব্রাশ চারটি এবং একটি টুথপেষ্ট বিতরণ করেন।

অনুষ্ঠানে জানানো হয়, পর্যায়ক্রমে ২, ১৫, ২৪, ৯, ১৪, ২২ ও ২১ নম্বর ওয়ার্ডে সাতটি বস্তি এলাকায় করোনাভাইরাস প্রতিরোধে চার হাজার আটশত জনকে স্বাস্থ্যসুরক্ষা উপকরণ বিতরণ করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *