শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ (রবিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসন সম্মেলনকক্ষে আলোচনা সভা, কেককাট ও পুরস্কার বিতরণ করা হয়।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে প্রধান অতিথি ছিলেন। খুলনা জেলা প্রশাসন ও শিশু একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান অতিথি বলেন, শেখ রাসেল বেঁচে থাকলে আজ বাংলাদেশের সকল ক্ষেত্রে নেতৃত্ব দিতেন। কিন্তু ১৫ আগস্ট ১৯৭৫ সাল ধানমন্ডির নিজ বাসবভনে দুষ্কৃতিকারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা করে। এঘটনা কেবল বাঙালি জাতির ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায়। তিনি বলেন, কোন শিশু যেন অবহেলিত না থাকে সেদিকে অভিভাবকসহ সংশ্লিষ্টদের খেয়াল রাখতে হবে। শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও শিশু অধিকার রক্ষায় সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে।

এসময় খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আলমগীর করিব, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, রূপান্তরের প্রধান নির্বাহী স্বপন কুমার গুহ, জেলা শিশু বিষয়ক অফিসার মোঃ আবুল আলমসহ বিভিন্ন দপ্তরের অফিসারগণ উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ উপলক্ষে সকালে খুলনা শিশু একাডেমিতে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *