সুন্দরবনে চোরা শিকারীদের দৌরাত্ম্য সবোর্চ্চ সর্তকতা জারি

করোনা পরিস্থিতির মধ্যে আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের বন্যপ্রাণীসহ প্রাণ-প্রকৃতি রক্ষায় সকল বনকর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

জারি করা হয়েছে সবোর্চ্চ সর্তকতা। সুন্দরবনে সাস্প্রতিক সময়ে চোরা শিকারীদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় প্রধান বন সংরক্ষক (সিসিএফ) মো. আমির হোসাইন চৌধুরীর নির্দেশের পর সংরক্ষিত এই বনে বুধবার থেকে সার্বক্ষনিক টহলেরও ব্যবস্থা করা হয়েছে। বনরক্ষীদের পাশাপাশি সুন্দরবন সুরক্ষায় কোস্টগার্ড, র‌্যাব ও পুলিশ মাঠে নেমেছে। সুন্দরবন বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন অফিসার (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন জানান, চলমান করোনা পরিস্থিতিতে সুন্দরবনে সকল ধরণের জনসাধারণ প্রবেশে নিষেধাজ্ঞা থাকা পরও চোরা শিকারীরা বিশ্ব ঐতিহ্য এই বনে প্রবেশ করে বিভিন্ন ধরণের অপারাধমূলক কর্মকাণ্ড করার চেষ্টা করছে। ঈদ উপলক্ষ্যে মৌসুমী হরিণ শিকারীরা সাস্প্রতিক সময়ে বেপরোয়া হয়ে উঠেছে। এসব অপরাধী ও মৌসুমী শিকারীদের দমনে প্রধান বন সংরক্ষক (সিসিএফ) মো. আমির হোসাইন চৌধুরীর নির্দেশে সুন্দরবনে সর্বোচ্চ সতর্কতা জারির পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সুন্দরবনের সকল বনকর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *