ব্রাকের উদ্যোগে খুলনায় পালিত হলো বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২০

‘সবার জন্য মানসিক স্বাস্থ্য: অধিক বিনিয়োগ, অবাধ সুযোগ’এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ পালিত হ’ল বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২০।

দিবসটি উপলক্ষে দেশব্যাপী নানা আয়োজন বাস্তবায়ন করছে ব্র্যাক। দেশের অন্যান্য স্থানের মতো খুলনায়ও পালিত হয়েছে দিবসটি। ব্রাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদেশফেরত অভিবাসী, ব্রাক মাইগ্রেশন প্রোগ্রামের আওতাধীন সেবাগ্রহিতা, বিভিন্ন সামাজিক সংগঠনের কাউন্সিলর এবং খুলনা মহিলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টার’র অধ্যক্ষ ও প্রশিক্ষক অংশগ্রহণ করেন। এছাড়া মানসিক সংকটে ভোগা বিদেশফেরত অভিবাসীদের বিনামূল্যে কাউন্সেলিং সেবাও প্রদান করা হয়।

মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে এদিন সকাল ১০টায় খুলনার নিরালায় অবস্থিত ব্রাক মাইগ্রেশন প্রোগ্রামের কার্যালয়ে একটি সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে বক্তব্য রাখেন খুলনা মহিলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ মো. রিয়াজ শরিফ। এছাড়া এ অন্ঠুানে আরো উপস্থিত ছিলেন খুলনা মহিলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রশিক্ষক নিখিল চন্দ্র সরকার,  বিদেশফেরত অভিবাসী, স্থানীয় জনপ্রতিনিধি এবং খুলনা ব্রাক মাইগ্রেশন প্রোগ্রামের কর্মীরা। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন খুলনা ব্রাক মাইগ্রেশন প্রোগ্রামের সাইকো স্যোসাল কাউন্সেলর ফারহানা তাবাচ্ছুম। আলোচনা অনুষ্ঠানে বক্তারা মানসিক স্বাস্থের গুরুত্ব, মানসিক স্বাস্থ্যের উন্নয়নে পরামর্শ ও ভূমিকা রাখা সহ মানসিক স্বাস্থ্য সংকটের ভয়াবহতার চিত্র তুলে ধরার পাশাপাশি এ সংকট উত্তরণে গৃহিত পদক্ষেপের কথা তুলে ধরেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *