রেড ক্রিসেন্ট সোসাইটি অহসায় মানুষের সেবায় কাজ করছে -সিটি মেয়র

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ‘উপকূলীয় দুর্যোগ ঝুঁকি হ্রাস’ কর্মসূচির আওতায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক সিটি ইউনিটের পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ আজ (মঙ্গলবার) বিকালে নগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক এতে প্রধান অতিথি ছিলেন। প্রধান অতিথি সিটি মেয়র বলেন, জানার শেষ নেই। যে যত বেশি জানবে সে ততই শিখবে। প্রতিটি মানুষের সকল বিষয়ে জ্ঞান থাকা দরকার। রেড ক্রিসেন্ট সোসাইটি অহসায় মানুষের সেবায় কাজ করছে। প্রশিক্ষণলব্ধ জ্ঞান নিজেদের ভবিষ্যৎ ও সমাজের মানুষের কল্যাণে প্রয়োগ করতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। বঙ্গবন্ধু বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে রেড ক্রিসেন্ট সোসাইটি বিধ্বস্ত বাংলাদেশের জন্য কাজ করেছিল।

সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মল্লিক আবিদ হোসেন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তৃতা করেন রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ইউনিটের সেক্রেটারি মকবুল হোসেন মিন্টু, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ফিল্ড অফিসার ও প্রশিক্ষক মৃণাল কান্তি রায় প্রমুখ। এসময় ইউনিট অফিসার মঈনুল ইসলাম পলাশ ও প্রশিক্ষক সুপ্রিয়া সাহা উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় খুলনা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ইউডিআরটির ২৫ সদস্য অংশ গ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *