শিল্প নগরী খুলনার ঐতিহ্য ফিরিয়ে আনার প্রধান দায়িত্ব শিল্প মন্ত্রণালয়ের

শিল্প নগরী খুলনার ঐতিহ্য ফিরিয়ে আনতে শিল্প মন্ত্রণালয়ের দপ্তরগুলোকে কার্যকরি ভূমিকা নিতে হবে, যার প্রধান দায়িত্ব মন্ত্রণালয়ের। দেশের উন্নয়নের গতিকে তরান্বিত করতে সরকারি কর্মচারিদের আরও নিষ্ঠার সাথে দুর্নীতি মুক্ত হয়ে কাজ করতে হবে।

শিল্প সচিব কে এম আলী আজম আজ (শনিবার) সকালে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিসিক শিল্প নগরী, খুলনা নিউজপ্রিন্ট মিলস লিমিটেড, খুলনা হার্ডবোর্ড মিলস লিমিটেড, বিএসটিআই,  বিটাক, বিসিক, বিআইএম এবং প্রগতি সার্ভিস সেন্টারের কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শিল্প সচিব আরও বলেন, একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে শিল্প বিশেষ ভূমিকা রাখে। শিল্পের উন্নয়ন এবং বিকাশ জ্যামিতিক হারে ঘটে। এজন্য সরকার শিল্পখাতকে গুরুত্ব দিয়ে ছোট ছোট ছড়িয়ে ছিটিয়ে থাকা শিল্পগুলোকে একত্রিত করতে অর্থনৈতিক অঞ্চল সৃষ্টি করেছে। তিনি বলেন, সরকারের উদ্দেশ্য ব্যবসা করা নয়, বেসরকারি উদ্যোক্তাদের ব্যবসার পরিবেশ সৃষ্টি এবং সহায়তা করা। তিনি শিল্পের সাথে সংশ্লিষ্ট  সরকারি কর্মচাদের বুদ্ধি, পরামর্শ দিয়ে বেসরকারি উদ্যোক্তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম মাঈনউদ্দিন হাসান।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *