হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড খুলনায়

খুলনায় ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-মো. রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো. শহিদুল ইসলাম। রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় তিন আসামিই উপস্থিত ছিলেন।

বিচারক রায়ের আদেশে আসামিদের প্রত্যেককে রাশিদুল হত্যাকাণ্ডের পর লাশ গুম করার চেষ্টার কারণে ২০১ ধারায় প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেন। একইসঙ্গে হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত থাকায় ৩০২ ধারায় প্রত্যেককে আরও ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী খুলনার বটিয়াঘাটা উপজেলার জয়পুর গ্রামের নিজ বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। পরদিন ২০ আগস্ট সকালে পুলিশ স্থানীয় আমির হামজার বাগানের পাশ থেকে তার মস্তকবিহীন লাশ উদ্ধার করে। এ ঘটনায় রাশিদুলের পিতা হালিম গাজী বাদী হয়ে বটিয়াঘাটা থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা এসআই শেখ আহমদ কবির গত ১৪ জানুয়ারি তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট এনামুল হক। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট গাজী রাজু আহমেদ ও অ্যাডভোকেট মঞ্জিল হোসেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *