৩০ মে পর্যন্ত ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়ায় সাধারণ ছুটি আগামী ৩০ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। ১৪ মে, বৃহস্পতিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এ নিয়ে সাত দফায় ছুটি বাড়লো।

প্রজ্ঞাপনে বলা হয়, এ সময় সরকারি চাকরিজীবীদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা জারি থাকবে। সাথে সাথে ঈদে যাতে কেউ ঢাকা শহর ছাড়তে না পারে সে জন্য গাড়ি চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারী মোকাবিলায় প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। এরপর আবারো তৃতীয় দফা ছুটি বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় চতুর্থ ধাপে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। পরে পঞ্চম ধাপে তা আরো বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়। তারপর ষষ্ঠ ধাপে ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। এবার সপ্তম ধাপে ছুটি বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হলো।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মৃত্যু ও শনাক্তে সর্বোচ্চ সংখ্যা ছাড়িয়েছে বুধবার। গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১১৬২জন। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৮২২ জনে। ২৪ ঘণ্টায় সারা দেশে সুস্থ হয়েছেন ২১৪ জন। যা মোট বেড়ে দাঁড়িয়েছে ৩৩৬১ জনে।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *