করোনায় কর্মহীন নারী ও শ্রমিকদের মাঝে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ

খুলনা জেলা প্রশাসনের আয়োজনে করোনায় কর্মহীন নারী ও শ্রমিকদের কর্মসংস্থানের লক্ষ্যে তৃতীয় পর্যায়ে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ অনুষ্ঠান আজ (বৃহস্পতিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জুমে সংযুক্ত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল।

প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব ও অসহায় মানুষের পাশে সবসময় আছেন এবং থাকবেন। প্রধানমন্ত্রী ইতোমধ্যে ১০ কোটি টাকার আর্থিক অনুদানের ঘোষণা দিয়েছেন। তাঁর দৃঢ় পদক্ষেপের কারণে অন্যান্য দেশের তুলনায় করোনা পরিস্থিতিতে বাংলাদেশে অনেক ভালো অবস্থানে রয়েছে।

অনুষ্ঠানে তালিকাভূক্ত ২৫ নারীকে ২৫টি সেলাই মেশিন এবং ১০ জন শ্রমিককে ১০ টি ভ্যানগাড়ী বিতরণ করা হয়।

জেলা প্রশাসক জানান, ইতোপূর্বে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ‘স্কিল ডেভেলপমেন্ট প্রকল্পের’ আওতায় গণশুনানির ভিত্তিতে তালিকাভূক্ত কর্মহীন মহিলাদের মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় দুইটি পর্যায়ে দুই সপ্তাহব্যাপী সেলাই প্রশিক্ষণ প্রদান করা হয় এবং প্রশিক্ষণ শেষে প্রথম পর্যায়ে ২০ জন মহিলাকে ও দ্বিতীয় পর্যায়ে ৩০ জন্য মহিলাকে মোট ৫০টি সেলাই মেশিন প্রদান করা হয়। এছাড়া  খুলনার জেলা প্রশাসনের উদ্যোগে ইতোপূর্বে ৬ জন কর্মহীন শ্রমিককে পাঁচটি ভ্যানগাড়ি ও একটি রিক্সা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন এবং খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *