খুলনায় ওএমএসের ১৪ হাজার কেজি চালসহ গ্রেফতার ২

খুলনায় সরকারি (ওএমএস) চাল বিক্রির উদ্দেশ্যে নিজেদের বস্তায় ভরার সময় দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর সদস্যরা।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর বড় বাজারের বার্মাশেল রোডের একটি গোডাউনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে প্রায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার করা হয়। গ্রেফতার দুজন হলেন, নগরীর সোনাডাঙ্গা থানা এলাকার হাশেম শেখের ছেলে নাদিম আহমেদ ও পশ্চিম বানিয়াখামার এলাকার আবুল খালেকের ছেলে রবিউল ইসলাম। এদের মধ্যে নাদিম আহমেদ উদ্ধার হওয়া চালের গোডাউন মালিক।

র‌্যাব সূত্র জানায়, চালের বাজার নিয়ন্ত্রণের জন্য সরকার গরীব ও দুস্থ মানুষের জন্য ওএমএসের মাধ্যমে স্বল্পমূল্যে চাল বিক্রির ব্যবস্থা করে। সেই চাল বিক্রি না করে অসাধু ব্যবসায়ীরা কালোবাজারে চাল বিক্রি করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর সদস্যরা নগরীর বার্মাশেল রোডের কয়েকটি গোডাউন গোয়েন্দা নজরদারিতে রাখে। তারই ধারাবাহিকতায় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে প্রায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার ও দুজনকে আটক করে।

র‌্যাব-৬ এর সিনিয়র এএসপি তহন চাকমা বলেন, গরীব মানুষের চাল তারা কম দামে কিনে বেশি দামে বিক্রির জন্য সরকারি বস্তা থেকে নিজেদের বস্তায় ভরছিল। এসময় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ১০০ বস্তা ও ২৫ কেজি ওজনের ৩৯০ বস্তা চাল উদ্ধার করে। এ সময় গোডাউন মালিক নাদিম আহমেদ ও তার সহযোগী রবিউল ইসলামকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, তারা দীর্ঘদিন ধরে এ কাজ করে আসছিল। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। তাদের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এ কাজের সাথে যারা জড়িত আছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *