মহেশ্বরপাশা স্কুল অব আর্ট’র শতবর্ষী ভবনটি ভেঙ্গে ফেলার উদ্যোগ’র প্রতিবাদ

শিল্পী ও শিক্ষক শশীভূষণ পাল প্রতিষ্ঠিত খুলনার দৌলতপুরে দেশের প্রথম শিল্প শিক্ষা প্রতিষ্ঠান ‘মহেশ্বরপাশা স্কুল অব আর্ট ’ র শতবর্ষী প্রাচীন ভবনটি ভেঙ্গে ফেলার উদ্যোগ গ্রহণের প্রতিবাদে এবং ইতিহাস ঐতিহ্যের এই ভবন সংরক্ষণের  দাবিতে  সম্মিলিত সাংস্কৃতিক জোট’ খুলনার আয়োজন গতকাল খুলনা বিএমএ ভবনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ববির সভাপতিত্বে সভা শেষে একটি প্রতিনিধি দল খুলনা সিটি কর্পোরেশন’র মেয়র তালুকদার আব্দুল খালেক’র সাথে দেখা করে এ বিষয়ে তাকে অবহিত করেন। বিষয়টিতে তিনি সহমত পোষণ করে ভবনটি না ভাঙ্গার আহবান জানান এবং আলাপ আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ গ্রহণ করতে উপস্থিত দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আলীসহ সংশ্লিষ্টদের আহবান জানান।

মতবিনিময় সভায় শহরের বিশিষ্ট শিক্ষক, চিকিৎসক, সাংবাদিক, শিল্পী, রাজনৈতিক ব্যক্তিবর্গ ভবনটি না ভাঙ্গার ব্যাপারে ঐক্যমত পষোণ করেন। একই সাথে সকলের সমন্বয়ে ওই ভবনে প্রয়াত শিল্পী ও শিক্ষক শশীভূষণ পাল এর জন্ম দিন ১৪ জানুয়ারি ২০২২ পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মতবিনিময় সভায় আলোচনা করেন খুলনা মহানগর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, শিক্ষাবিদ আনোয়ারুল কাদির, খুলনা বিএমএ’র সভাপতি ডাঃ শেখ বাহারুল আলম. ভাস্কর শেখ সাদী ভূইয়া,  খুলনা জেলা পরিষদ’র  প্যনেল চেয়ারম্যান চৌধূরী মোঃ রায়হান ফরিদ, জাসদ নেতা খালিদ হোসেন, বাংলাদেশ কমউনিস্ট পার্টির মিজানুর রহমান বাবু, বাংলাদেশের ওয়ার্কাস পার্র্টির মফিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য এস এম খালেদীন রশীদি সুকর্ণ, নাগরিক, স্বপন কুমার গুহ, শহীন জামাল পণ, শেখ মফিজুর রহমান হিরু, অধ্যাপক মাধব কৃষ্ণ মন্ডল, স্বেচ্ছা সেবক লীগ খুলনা জেলা শাখার সভাপতি শেখ মোঃ আবু হানিফ, যুবলীগ খুলনা মহানগর শাখার আহবায়ক শফিকুর রহমান পলাশ, স্বেচ্ছাসেবক লীগ খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম আজিজুর রহমান রাসেল, সহকারী অধ্যাপক আবুল ফজল, প্রভাষক কাবেরী মৈত্র, শিল্পী বিধান চন্দ্র রায় প্রমূখ ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *