খুলনায় পুলিশের এএসআই নাইম শেখকে গ্রেফতার ও বিচারের দাবি চিকিৎসকদের

পুলিশের সহকারী পরিদর্শক (এএসআই) নাঈমুজ্জামান শেখকে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন খুলনার চিকিৎসকরা।আজ বৃহস্পতিবার দুপুরে খুলনা বিএমএ ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ দাবি জানান তারা।

সভায় বিচার না পেলে কর্মস্থলে না যাওয়ার কথা জানানো হয়। একইসঙ্গে খুলনা সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে আলোচনার পর পরবর্তী পদক্ষেপ নেওয়ার কথা জানান বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

তিনি বলেন, সভায় কর্মবিরতি দিয়ে রোগীদের দুর্ভোগ সৃষ্টি না করার আহবান জানানো হয় সাংবাদিকদের পক্ষ থেকে। বিএমএ খুলনা এই মতবিনিময় সভার আয়োজন করে। সভায় বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকের চিকিৎসক এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভুল চিকিৎসার অভিযোগ এনে গত ২৫ ফেব্রুয়ারি রাতে নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমের অপারেশন থিয়েটারে ঢুকে সাতক্ষীরায় কর্মরত পুলিশের সহকারী পরিদর্শক (এএসআই) নাইমুজ্জামান শেখ ও তার সঙ্গীরা খুলনা আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহকে মারধর করে। এছাড়া অপারেশন থিয়েটার ভাঙচুর করা হয় বলে অভিযোগ করেন চিকিৎসকরা। ওই ঘটনার প্রতিবাদে এবং এএসআই নাঈমকে গ্রেফতার ও বিচারের সোপর্দ করার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা করে খুলনা বিএমএ। চিকিৎসকদের টানা চারদিনের কর্মবিরতির কারণে ভঙ্গে পড়ে খুলনার চিকিৎসা ব্যবস্থা। ওই ঘটনায় নগরীর সোনাডাঙ্গা থানায় পাল্টাপাল্টি দুটি মামলা দায়ের করা হয়। গত ১ মার্চ এএসআই নাঈমকে সাতক্ষীরা সদর থানা থেকে জেলা পুলিশ লাইনে ক্লোজ করা হয়। উদ্ভুত পরিস্থিতিতে গত ৪ মার্চ বিএমএ ভবনে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন স্থানীয় বিএমএ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন।  বৈঠক শেষে বিএমএ নেতৃবৃন্দ সাত দিনের জন্য চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত ঘোষণা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *