বেপরওয়া পরিবহন মালিক নিরব প্রশাসন ছড়াচ্ছে করোনা দায় কার ?

করোনার সময় প্রতিশ্রুতি ও আইন ভঙ্গ করে বাস মালিকরা বাস বোঝাই করে যাত্রি বহন করছে, ফলে একদিকে যেমন যাত্রিদের করোনা সংক্রমণের মুখে ঠেলে দিচ্ছে অন্যদিকে দ্বিগুন ভাড়ায় লুটে নিচ্ছে যাত্রিদের পকেট। এমন অভিযোগ খুলনা-নড়াইল-কালনা রুটের বাস যাত্রিদের।

যাত্রিদের অভিযোগ, করোনা উপলক্ষে সরকার ও বাসমালিকদের মধ্যে চুক্তি হয় যে, মালিকপক্ষ বাসের ধারণ ক্ষমতার ৬০ শতাংশ যাত্রি বহন করবে এবং তার বিপরিতে তাদের অতিরিক্ত ভাড়া প্রদান করবে যাত্রিরা। সে হিসেবে আগে খুলনা থেকে নড়াইল শহরের বাস ভাড়া ছিলো ৮০ টাকা যা বর্তমানে করা হয়েছে ১৫০ টাকা। যাত্রিরা সেই অতিরিক্ত ভাড়া দিয়েও করোনার ঝুকি নিয়েই যাতায়াত করতে বাধ্য হচ্ছে অথচ প্রশাসনের কোনো তদারকি নেই।

গতকাল এই পথে যাতায়াতকারী বাসযাত্রি নিলাদ্রি শেখর বলেন, যাত্রিদের প্রতিবাদে কর্ণপাত না করে এত যাত্রি উঠানো হয় যে বাসের ভিতর দাড়ানোরও কোনো জায়গা ছিলো না, ভিড়ের চাপে এ সময় এক মহিলা বমি করে দিয়ে বাসের শিড়ির উপর বসে পড়ে।

যাত্রিদের অভিযোগ, করোনায় সরকার যখন মানুষকে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা দিয়ে যাচ্ছে তখন সরকারী কর্মচারি ও ব্যবসায়ী নামধারীরা মিলে জনগণকে লুটে খাচ্ছে, যার ভার বহন করা এই আকালের দিনে জনগণের পক্ষে অসম্ভব হয়ে উঠছে, তাদের মেরুদন্ড বেকে যাচ্ছে।

এতটা পথ বাস বোঝাই করে যাত্রি নিয়ে প্রশাসনের নাকের ডগা দিয়ে কিভাবে চলাচল সম্ভব জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক উল্লিখিত বাসের কন্ডাক্টর বলেন, ‘বস্‌ প্রশাসনের লোকেদের সাথে রফা ছাড়া কি এটা করা সম্ভব বলেন ?’

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *