শেখ হারুনুর রশীদ পুনরায় খুলনা জেলা পরিষদের চেয়ারমান নির্বাচিত

খুলনা জেলা পরিষদ নির্বাচনে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশীদ।

তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমএম মোর্ত্তজা রশিদী দারা চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৪০৩ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৭ ভোট। রির্টানিং অফিসার ও খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার শেখ হারুনুর রশিদের বিজয় লাভের তথ্য নিশ্চিত করেছেন।

উৎসবমুখর পরিবেশে সোমবার সকাল ৯টায় খুলনা জেলার ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে দুপুর ২ টা পর্যন্ত। সকালে ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা ১১টার পর থেকে  ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। প্রতিটি কেন্দ্রের ভেতরে ও বাইরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। ভোটাররা কোন ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই ভোট প্রদান করেছেন। খুলনায় মোট ৯৭৮ জন ভোটারের মধ্যে ৯৭৬ জন ভোট প্রদান করেন।

নির্বাচনের রির্টানিং অফিসার ও খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার সকাল ৯টা থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন।

শেখ হারুনুর রশীদ নির্বাচিত হওয়ার পর তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ, আওয়ামী লীগের সকল স্তরের কর্মী-সমর্থক ও ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে জেলা পরিষদের অসমাপ্ত উন্নয়ন কাজ শেষ করার প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে খুলনা জেলা পরিষদকে ‘মডেল জেলা পরিষদ’ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।

শেখ হারুনুর রশীদ দীর্ঘ ৬১ বছরের রাজনৈতিক জীবনে ১৯৯১ সালের পর থেকে ৭ বার খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। দুই বার জাতীয় সংসদ সদস্য, বিরোধী দলীয় হুইপ ও প্রায় ১১ বছর খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসক পদে দায়িত্ব পালন করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *