খুলনায় ছাত্রলীগ নেতা রোহান হত্যা মামলার রায় চতুর্থবার পেঁছালো

খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক নেতা সৈকত হাসান রোহান হত্যা মামলার রায় চতুর্থ বার পিছিয়েছে। আগামী ২১ মার্চ রায়ের পরবর্তী দিন ধার্য করেছেন খুলনার জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো।

গত বছরের নভেম্বরে ওই মামলার রায়ের দিন ধার্য করেছিলেন খুলনার জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাদ দমন ট্রাইব্যুনালের বিচারক। কিন্তু ওই দিন খুলনা আদালতের এক আইনজীবীর মৃত্যুর কারণে ওই দিন রায় ঘোষণা করা হয়নি। তবে বিচারক রায়ের পরবর্তী দিন ধার্য করেন গত ১৬ জানুয়ারি। কিন্তু ওই দিন বিচারক ছুটিতে থাকার কারণে গত ৭ ফেব্রুয়ারি পুনরায় রায়ের দিন নির্ধারণ করা হয়। এরপর মামলার রায় পিছিয়ে ২৮ ফেব্রুয়ারি নির্ধারণ করা  হয়েছিল। এ নিয়ে মোট চারবার এ রায়ের দিন ধার্য করা হলো।

জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আরীফ আহম্মেদ লিটন জানান, আদালত আগামী ২১ মার্চ এই রায়ের দিন ঘোষণা করেছেন। তবে, রায় পেছানোর কারণ হিসাবে কিছু জানাতে পারেননি তিনি।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে নগরীর পিটিআই মোড়ে সন্ত্রাসীরা ছাত্রলীগ নেতা সৈকত হাসান রোহানকে কুপিয়ে জখম করে। এসময় সন্ত্রাসীরা রোহানের দুই হাতের কবজি ও দুপায়ের রগ কেটে দেয়। আশঙ্কাজনক অবস্থায় পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়। এই ঘটনার পর নিহতের মা রাশিদা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে খুলনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *