ভেজাল বিরোধী অভিযানে খুলনা মহানগরীতে তিনটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

২৪ সেপ্টেম্বর বুধবার ভ্রাম্যমান আদালতের অভিযানে খুলনা মহানগরীর বয়রা মদিনা মসজিদ রোড ও সোনাডাঙ্গা বাইপাস রোড এলাকার ৩ টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

পণ্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা, নোংরা পরিবেশে পণ্য উৎপাদন, পণ্যে ক্ষতিকারক বিভিন্ন প্রকারের ফ্লেভার ও রং মিশিয়ে চকলেট ও ললীপপ্‌ তৈরীর দায়ে বয়রা মদিনা মসজিদ রোড এলাকার এ বি ফুডকে দশ হাজার টাক, একই এলাকায় পণ্যে মেয়াদ উত্তীর্ণের মিথ্যা তারিখ তারিখ লিপিবদ্ধ না করা, নোংরা পরিবেশে পণ্য প্যাকেট করা এবং একই কারখানার মধ্যে মোমবাতি ও চক কারখানা, নষ্ট পাপোড় ও মসলা, ভূয়া গ্লুকোজ প্যাকেটজাত করার দায়ে হাইকো গ্লুকোজ ফ্যাক্টরীকে পঞ্চাশ হাজার টাকা এবং বেকারী কারখানায় নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী তৈরী ও কারখানার শ্রমিকদের পোশাক পরিধান না করার দায়ে সোনাডাঙ্গা বাইপাস সড়কের আলীর ক্লাব এলাকায় আরমান ফুডকে দশ হাজার টাকা সহ মোট তিনটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৩৮,৪৩,৪৬ ও ৫১ ধারায় মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয় ও লিফলেট বিতরণ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম ও মামুনুল হাসান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বাজার অফিসের প্রতিনিধি মোঃ মিজানুর রহমান, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সদস্য শামীম আশরাফ শেলী ও মনোজ দাস এবং জেলা প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 
Subscribe to Comments RSS Feed in this post

2 Responses

  1. Pingback: babu

  2. Pingback: মনোজ দাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *