ভেজাল বিরোধী অভিযানে খুলনা মহানগরীতে তিন টি প্রতিষ্ঠানকে ৭৮ হাজার টাকা জরিমানা

বাংলালিঙ্ক অফিস

বাংলালিঙ্ক অফিস

ভ্রাম্যমান আদালতের অভিযানে আজ খুলনা মহানগরীর শেখপাড়া বাজার, রামচন্দ্র দাস লেন ও শিববাড়ী এলাকার তিন টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে আটাত্তর হাজার টাকা জরিমানা করা হয়।

পণ্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা, নোংরা পরিবেশে পণ্য উৎপাদন, পণ্যে ক্ষতিকারক বিভিন্ন প্রকারের ফ্লেভার ও রং মিশিয়ে বেকারী খাদ্যসামগ্রী তৈরীর দায়ে হাওড়া বেকারীকে ৪০হাজার টাকা, কারখানায় নোংরা পরিবেশে বিভিন্ন প্রকারের ফ্লেভার ও ক্ষতিকারক রং মিশিয়ে বেকারী খাদ্যসামগ্রী তৈরী ও কারখানার শ্রমিকদের পোশাক পরিধান না করার দায়ে রামেন্দ্র দাস লেন এলাকায় হুগলী বেকারীকে ৩৫ হাজার টাকা এবং গ্রাহকদের সাথে খারাপ ব্যবহার করা ও ন্যায সেবা থেকে বঞ্চিত করার দায়ে শিববাড়ী বাংলালিংক কাষ্টমার কেয়ার সার্ভিসের কাষ্টমার অফিসার আনিসুল হক কে ৩ হাজার টাকা সহ মোট তিনটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৩৮,৪৩,৪৬ ও ৫১ ধারায় মোট ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়।

হুগলী বেকারী

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো।

হাওড়া বেকারী

হাওড়া বেকারী

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক সৈয়দ রবিউল আলম। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান, জেলা বাজার অফিসের প্রতিনিধি মোঃ মিজানুর রহমান, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য শামীম আশরাফ শেলী ও মনোজ দাস এবং পুলিশ প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *