পরিবর্তন-খুলনা’র উদ্যোগে গ্রাফিক্স ডিজাইন ও ওয়েব ডিজাইন প্রশিক্ষণ প্রোগ্রামের সার্টিফিকেট বিতরন অনুষ্ঠিত

আইটি ক্ষেত্রে অতি স্বল্প সময়ে দেশ অনেক এগিয়েছে। অনলাইন ফ্রিল্যান্সিং করে আয় হচ্ছে লাখ লাখ ডলার। যা প্রধানমন্ত্রির ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরনের একটি বিশেষ অধ্যায়। তবে এই কার্যক্রম অনেকটাই রাজধানী কেন্দ্রীক হওয়াতে বঞ্চিত হচ্ছে মফস্বলবাসীরা। এই সমস্যা থেকে উত্তরনের জন্য ও খুলনাকে একটি আইটি’র মডেল শহর হিসাবে গড়ার লক্ষ্যে বেসরকারী উন্নয়ন সংস্থা পরিবর্তন-খুলনা ২০১৫ সালের শেষ দিকে দেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান “ক্রিয়েটিভ আইটি ইনিস্টিটিউট” এর একটি শাখা খুলনাতে নিয়ে আসে।

এখানে আগ্রহী প্রশিক্ষনার্থীদের আউটসোর্সিং ও মার্কেট প্যালেস বিষয়ে বাস্তব ধারনা দেওয়া হয় এবং গ্রাফিক্স ডিজাইন ও ওয়েব ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এ পর্যন্ত মোট ৮ টি ব্যাচ প্রশিক্ষণ গ্রহণ করেছে এবং বর্তমানে ৫ টি ব্যাচ প্রশিক্ষন গ্রহন করছে।

আজ সকাল ১০ টায় পরিবর্তন-খুলনা’র প্রশিক্ষণ কক্ষে প্রশিক্ষণ সম্পন্ন হওয়া শিক্ষার্থীদের সার্টিফিকেট বিতরন করা হয়। পরিবর্তন-খুলনা’র সভাপতি এড. আব্দুল্লাহ হোসেন বাচ্চুর সভাপতিত্বে সার্টিফিকেট বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মামুন রেজা। এছাড়াও উপস্থিত ছিলেন পরিবর্তন-খুলনা’র নির্বাহী পরিচালক এম. নাজমুল আজম ডেভিড, দৈনিক আলোকিত সংবাদের বার্তা সম্পদক শামীম আশরাফ শেলী, দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার কৈশিক দে বাপ্পি, দৈনিক জন্মভূমির স্টাফ রিপোর্টার সোহরাব হোসেন,  দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার হাসান হিমালয় প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যের মধ্যদিয়ে খুলনা শহরের অনলাইন ফ্রিলান্সারদের নিয়ে একটি ফোরাম গঠন করার বিষয়ে বিশেষ গুরুত্ব দেন। পরিবর্তন-খুলনা কে তার কার্যক্রমের জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এবিষয়ে সার্বিক সহযোগীতা করার আশ্বাস দেন। এছাড়াও বক্তারা তাদের বক্তব্যে তরুন ও যুবকরা যাতে এই কাজের প্রতি মনোযোগী হয় এবং তারা সন্ত্রাস ও জঙ্গীবাদের পথে না যায়, সে বিষয়ে বিশেষ গুরুত্ব দেন।

সর্টিফিকেট প্রদান ও সভাপতির সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 
Subscribe to Comments RSS Feed in this post

One Response

  1. Pingback: সমাচার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *