ভেজাল বিরোধী অভিযানে ডুমুরিয়ার মিকসিমিল ও শাহাপুর বাজারের ছয় টি প্রতিষ্ঠানকে ৪৪ হাজার টাকা জরিমানা

ভেজাল বিরোধী ভ্রাম্যমান বাজার অভিযানে আজ খুলনাজেলার ডুমুরিয়া উপজেলার মিকসিমিল ও শাহাপুর বাজার এলাকার ছয় টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নোংরা পরিবেশে মিষ্টি সামগ্রী তৈরী ও মূল্য তালিকা না থাকার দায়ে মিকসিমিল বাজার এলাকায় অমিয় সাহার মিষ্টির দোকানকে পাঁচ হাজার টাকা, একই অপরাধে গৌরাঙ্গ মিষ্টান্ন ভান্ডারকে তিন হাজার টাকা, মেয়াদউত্তীর্ণ পণ্য ও আইসক্রীম বিক্রি করা এবং পণ্যের গায়ে মূল্য লেখা না থাকার দায়ে জহরুল স্টোরকে দুই হাজার টাকা, মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, মেয়াদউত্তীর্ণ ভ্যাকসিন রাখা এবং ফ্রিজের মধ্যে একই সাথে ঔষধ ও মাছ রাখার দায়ে শাহাপুর বাজার এলাকায় আমেনা ফার্মেসীকে ২০ হাজার টাকা, একই এলাকায় পণ্যের গায়ে মূল্য না থাকা ও অবৈধ কসমেটিকস পণ্য রাখার দায়ে হেলাল স্টোরকে ১০ হাজার টাকা, পণ্যের গায়ে মূল্য না থাকা, মেয়াদউত্তীর্ণ পণ্য রাখা ও বিক্রয় করার দায়ে আলী আকবর স্টোরকে চার হাজার টাকা সহ মোট ছয় টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৪৩ ও ৫১ ধারায় মোট ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান সমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে মেয়াদউত্তীর্ণ আইসক্রীম ও পণ্য জনগণের সম্মূখে নষ্ট করা হয় এবং সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয় ও লিফলেট বিতরণ করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়াধিন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,খুলনা বিভাগীয় কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালক সৈয়দ রবিউল আলম, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য সাইদুর রহমান ও মনোজ দাস, পরিবেশ অধিদপ্তরের শেখ মো: মোস্তফা, মৎস্য অধিদপ্তরের বিধান মন্ডল এবং জেলা পুলিশ প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *