মেয়েদর অধিকার সম্পর্কে সচেতন হতে হবে -কন্যা শিশু দিবসে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, মেয়েদেরকে তাদের অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। সারা বিশ্বের ন্যায় দেশের উন্নয়নে নারী সমাজকে এগিয়ে আসতে হবে।

তিনি আজ দুপুরে খুলনার ডুমুরিয়া উপজেলার শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে জাতীয় কন্যা শিশু দিবস-২০১৪ পালন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সকল ধর্মে নারীদের সম্মান ও মর্যাদা দেয়া হয়েছে। নারী নির্যাতন প্রতিরোধে আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। বয়ঃস্বন্ধিকালে কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সচেতনতা খুবই জরুরী। এ সময় আবেগ প্রবণ হয়ে অনেকে ভুল পথে পা বাড়ায়। তাই তাদের সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করা এবং ইতিবাচক চিন্তা চেতনায় উদ্বুদ্ধ করার ক্ষেত্রে অভিভাবক ও শিক্ষকদের অবশ্যই গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ডুমুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আলী মনসুর। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামছুদ্দোজা। স্বাগত বক্তৃতা করেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার সুরাইয়া সিদ্দিকা।

আলোচনা সভায় মুক্তিযোদ্ধা, স্থানীয় রাজনীতিক, শিক্ষক, অভিভাবক ও উপজেলা পর্যায়ের বিভিন্ন অফিসারসহ স্কুলের ছাত্রীরা উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী একই স্থানে উপজেলা পর্যায়ে অফিসারদের সাথে মতবিনিময় ও উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *