সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে শুরু হচ্ছে জেলা তথ্য অফিসের প্রচার কার্যক্রম

উপজেলাগুলিতে ‘ভিশন ২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা’ শীর্ষক প্রচার কার্যক্রম বাস্তবায়ন উপলক্ষ্যে বিভাগীয় জেলা তথ্য অফিস, খুলনা’র উদ্যগে আজ খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল।

তিনি বলেন, বর্তমান সরকার বিগত পাঁচ বছরে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত ও সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। এ সময়ে অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা, পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ ও অবকাঠামো নির্মাণে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার ফলে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। প্রবৃদ্ধির বর্তমান হার ৬.২ শতাংশ অব্যাহত থাকলে ২০১৬ সালের মধ্যে মাথাপিছু আয় দাড়াবে এক হাজার ২৩৫ মার্কিন ডলার।

অন্যদিকে তথ্যপ্রযুক্তির ব্যাপক উন্নয়নের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব সত্য। তৃণমূল পর্যায়ে ডিজিটাল ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র, জেলা ই-সেবা, জাতীয় তথ্যকোষ, ই-পুর্জি, ই-এশিয়া-২০১১ ইত্যাদি যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, এ ছাড়া দারিদ্র বিমোচন, জেন্ডার সমতা এবং স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কার্যক্রম জোরদার করার মাধ্যমে বয়স্ক, দরিদ্র, নির্যাতিত, পিছিয়েপড়া জনগোষ্ঠী ও শিশুদের অবস্থান উন্নত করার ফলে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণের দ্বারপ্রান্তে আজ বাংলাদেশ।

তিনি বলেন, সরকারের এ সকল উন্নয়নের তেমন কোন প্রচার না থাকায় জনগণ তাদের অর্জনগুলি প্রত্যক্ষ করতে সক্ষম হচ্ছে না। জনগণকে উজ্জীবিত ও উদ্যোমি করে তুলতে তাদের অর্জিত সাফল্যগুলি তাদের জানা দরকার। এ উপলক্ষ্যে আগামী ২৯ নভেম্বর ডুমুরিয়া উপজেলায় মতবিনিময় সভা, শোভাযাত্রা, সঙ্গীত ও সিনেমাশো’র মাধ্যমে শুরু হবে গণপ্রচার যাত্রা, যা পর্যায়ক্রমে জেলার সকল উপজেলাগুলিতে পরিচালিত হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *