খুলনায় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হবে ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত

শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সকলকে দায়িত্বশীল হতে হবে। আগামী প্রজন্মকে স্বাস্থ্যবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের স্বাস্থ্য পরিচর্যায় অভিভাবক সহ সংশ্লিষ্ট সকলকে সুদৃষ্টি রাখতে হবে। কৃমিজনিত স্বাস্থ্য সমস্যা শিশুদের শারিরীক ও মানসিক বিকাশ বাধাগ্রস্থ করে। আক্রান্ত শিশুরা পুষ্টিহীনতায় ভুগতে থাকে। এই সমস্যা থেকে শিশুদের মুক্ত করে তাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ সফল করতে হবে’

খুলনা সিটি মেয়র আজ মঙ্গলবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২০১৫ পালন উপলক্ষে কেসিসি’র স্বাস্থ্য বিভাগ আয়োজিত জাতীয় এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

উল্লেখ্য, আগামী ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত সারাদেশের ন্যায় খুলনায় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হবে। কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে খুলনা মহানগরী এলাকায় প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে ৫ থেকে ১২ বছর বয়সী ছাত্র-ছাত্রী এবং স্যাটেলাইট টিমের মাধ্যমে অন্যান্য শিশুদের কৃমিনাশক ঔষুধ খাওয়ানো হবে। সভায় জানানো হয় খুলনা মহানগরী এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়, মক্তব, মাদরাসা, কিন্ডার গার্টেন সহ ৪৯৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯৩ হাজার ৭’শ জন শিশুকে কৃমি নাশক ঔষধ খানোয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সভায় কেসিসি’র প্যানেল মেয়র শেখ হাফিজুর রহমান, রুমা খাতুন, কাউন্সিলর শেখ জাহিদুল ইসলাম, মোঃ মনিরুজ্জামান, মোঃ মাহবুব কায়সার, মোঃ আলী আকবর টিপু, আলহাজ্ব কে এম হুমায়ুন কবীর, ওয়াহেদুর রহমান দিপু, মোঃ গিয়াস উদ্দিন বনি, মুহাঃ আমান উল্লাহ আমান, প্রধান স্বাস্থ্য অফিসার ডা. এ কে এম আব্দুল্লাহ, স্বাস্থ্য অফিসার ডা. স্বপন কুমার হালদার, মেডিকেল অফিসার ডা. শরীফ শাম্মিউল ইসলাম সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে কম্পিউটার বিষয়ে দক্ষতা অর্জনে কেসিসি’র কর্মচারীদের প্রশিক্ষণ গ্রহণ বিষয়ক এক সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), খুলনার তত্ত্বাবধানে এ প্রশিক্ষণ প্রদান করা হবে। কেসিসি’র আইসিটি স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ মাহবুব কায়সার’র সভাপতিত্বে সভায় বিসিসি-খুলনার পরিচালক মাহমুদুল করিম, কেসিসি’র প্রধান রাজস্ব অফিসার মোঃ আরিফ নাজমুল হাসান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, মশিউজ্জামান খান, মোঃ আব্দুল আজিজ, জাহিদ হোসেন শেখ, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, কঞ্জারভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান, সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেন, মোঃ মাসুদ করিম, আইটি ম্যানেজার হাসান হাসিবুল হক সহ বিভাগ ও শাখা প্রধান এবং উপ-সহকারী প্রকৗশলীগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *