জননিরাপত্তা নিশ্চিতকরণে বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত

সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা বিধানকল্পে সর্বস্তরের জনসাধারণের সম্পৃক্ততা নিশ্চিত করার লক্ষ্যে মতবিনিময় সভা আজ সকালে খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

 মতবিনিময় সভায় সব ধরণের সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তির কুফল, নারী ও শিশু অধিকারসহ জীবনমুখী বিষয়ে প্রশিক্ষিত খতিব ও ইমামদের সহযোগিতায় মাসে অন্তত দুইটি সচেতনতা সভা করার জন্য জেলা প্রশাসকদের দৃষ্টি আকর্ষণ করা হয়। বিষয়টি বাস্তবায়ন হচ্ছে বলে জেলা প্রশাসকগণ সভাকে অবহিত করেন।

 নসিমন, করিমনসহ সকল প্রকার লাইসেন্সবিহীন গাড়ী সড়ক এবং আঞ্চলিক সড়কগুলোতে যেন চলাচল করতে না পারে সেজন্য বিআরটিএ-এ্যাক্ট অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনার জন্য নির্দেশ দেয়া হয়। ইঞ্জিনচালিত রিক্সায় সিটি কর্পোরেশন বা পৌরসভা থেকে কোন লাইসেন্স না দেয়ার ব্যবস্থা নিতে হবে। মৎস্য বিভাগকে জেলে পরিবারগুলোকে যথাযথভাবে চিহ্নিত করে তাদের তালিকা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করতে হবে। খাদ্যে ভেজালসহ মাছে ফরমালিন অতি সতর্কতার সাথে পরীক্ষা করা এবং এ বিষয়ে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করা হয়।

 এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা, সরকারী কর্মচারীদের অফিস পরিচয়পত্র বুকে ঝুলিয়ে রাখা, পরিবহন ব্যবস্থা চালু রাখার লক্ষ্যে সড়কগুলোর নিরাপত্তা নিশ্চিত করা, বিদ্যুৎ স্টেশন, ব্রীজ-কালভার্ট, রেলস্টেশনসহ রেল লাইনের নিরাপত্তা জোরদার করার জন্য সংশ্লিষ্ট বিভাগের প্রতি নির্দেশ দেয়া হয়।

 সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোহাম্মদ ফারুক হোসেন সহ বিভাগীয় পর্যায়ের বিভিন্ন অফিসের অফিসার এবং ১০ জেলার জেলা প্রশাসকগণ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *