খুলনায় বাংলা নববর্ষ ১৪২৩’র কর্মসূচি

খুলনায় বাংলা নববর্ষ ১৪২৩ বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালন করার লক্ষ্যে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

 পহেলা বৈশাখ সকাল সাতটায় নগরীর শিববাড়ি মোড় হতে হাদিস পার্ক পর্যন্ত বের করা হবে র‌্যালি। সাড়ে সাতটায় জেলা প্রশাসকের বাংলোর বকুলতলায়  অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব (পান্তা বাঙালীর স্বভাবের নয় অভাবের খাবার)! ওই দিন সন্ধ্যা সাড়ে ছ’টায় নগরীর শান্তিধাম মোড়স্থ জাতিসংঘ শিশু পার্কে ‘বাংলা নববর্ষের ঐতিহ্য ও ইতিহাস’ নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। নববর্ষ উপলখয়ে জাতিসংঘ পার্কে অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী বৈশাখী মেলা।

 এ ছাড়া ওই দিন খুলনা শিশু একাডেমী সুবিধাজনক সময়ে শিশুদের নিয়ে পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজন করবে। খুলনা জেলা কারাগার ও শিশু পরিবার-৩ ঐতিহ্যবাহী বাঙ্গালী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং জেল কয়েদিদের তৈরি বিভিন্ন দ্রব্যাদির প্রদর্শনীর ব্যবস্থা করবে।

 সকল শিক্ষা প্রতিষ্ঠানে ওই দিন সুবিধাজনক সময়ে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাঁকজমকপূর্ণভাবে পহেলা বৈশাখ উদযাপনের ব্যবস্থা করবে।  বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার কর্তৃপক্ষ সুবিধাজনক সময়ে শিশুদের রচনা প্রতিযোগিতার আয়োজন করবে। ওই দিন সকাল ১০টায় খুলনা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।

 

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *