ভিটামিন এপ্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত

১০ ডিসেম্বর দেশব্যাপী   পালিত হবে জাতীয় ভিটামিন এপ্লাস  ক্যাম্পেইন (২য় রাউন্ড)। এ উপলক্ষে আজ সকালে খুলনা সামছুর রহমান রোডস্থ স্কুল হেলথ ক্লিনিক সম্মেলন কক্ষে জেলা ওরিয়েন্টশন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি  ছিলেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভায় জেলা প্রশাসক বলেন, স্বাস্থ্য বিষয়ের যে কোন কাজ স্বাস্থ্য বিভাগরে দায়িত্ব হলেও এটি বা¯তবায়নের দায়িত্ব সবার।  প্রত্যেক বিভাগকে নিজ নিজ দায়িত্বের অংশ হিসেব এ ক্ষেত্রে ভূমিকা রাখতে হবে।  শিশুদের অন্ধত্ব দূরীকরণে ভিটামিন ‘এ’ এর গুরুত্ব সম্পর্কে এবং সুষম খাবারের বিষয়ে মায়েদের সচেতন করতে নির্ধারিত দিনে সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনের জন্য তিনি আহবান জানান।

সভায় জানানো হয় বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশুমৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে  ঐ দিন   সারাদেশে ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিট ‘এ প¬াস’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ প¬াস’ ক্যাপসুল খাওয়ানো হবে।

খুলনা সিভিল সার্জন ডাঃ এ এস এম আবদুর রাজ্জাক এতে সভাপতিত্ব করেন। খুলনা সিভিল সার্জন অফিস আয়োজিত এ সভায় অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন সাবেক সহকারী পরিচালক (স্বাস্থ্য) ডাঃ দাউদ আলী মীর এবং সহকারী পুলিশ সুপার প্রশাšত কুমার দে। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিসেফের প্রতিনিধি নিমনি হোসেন।

ওরিয়েন্টশন সভায় সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি এবং স্বাস্থ্যকর্মীরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *