নগরবাসীর জন্য নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে কেসিসি কাজ করছে

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, নগরবাসীর জন্য নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে হবে। বিশেষ করে কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতসহ স্বাস্থ্যসম্মত পরিবেশে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে। সেদিকে লক্ষ্য রেখে শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখে বিক্রিত পথখাবারের মানোন্নয়নে কেসিসি কাজ করে যাচ্ছে। পথখাবার বিক্রেতাদের স্বাস্থ্য বিষয়ে প্রশিক্ষণ, নিয়মিত মনিটরিং এবং খাদ্য বিক্রির জন্য ভ্যান গাড়ী প্রদান করা হচ্ছে উল্লেখ করে তিনি এ কাজের সাথে সংশ্লিষ্টদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

 সিটি মেয়র ৭মে রবিবার বেলা সাড়ে ১১টায় নগর ভবনে নিরাপদ পথ খাবার বিষয়ক মনিটরিং কাজে নিয়োজিত স্কুল-কলেজের শিক্ষার্থীদের সম্মানীর নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কারিগরি এবং নেদারল্যান্ডস সরকারের আর্থিক সহায়তায় ‘‘ইনস্টিটিউশনাল মিটিং ফর স্কুল স্টুডেন্টস অন গুড হাইজিং’’ শীর্ষক কর্মসূচীর আওতায় কেসিসি’র ভেটেরিনারী দপ্তরের তত্ত্বাবধানে এ কর্মসূচী বাস্তবায়িত হচ্ছে।

 কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আরিফ নাজমুল হাসান-এর সভাপতিত্বে অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে কেসিসি’র সিনিয়র ভেটেরিনারী সার্জন ডা. মোঃ রেজাউল করিম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল হালিম সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 কর্মসূচীর আওতায় নগরীর ২৩টি স্কুল ও ৭টি কলেজের ২০ জন শিক্ষক এবং ৮০ জন শিক্ষার্থীকে সম্মানী প্রদান করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *