নগরীর সড়ক সংস্কার ও জলাবদ্ধতা নিরসনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

সড়ক সংস্কার এবং জলাবদ্ধতা নিরসন প্রশ্নে কেসিসি’র নিরবতায় নগরবাসী হতাশ

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা জেলা শাখা, খুলনা উন্নয়ন ফোরাম, খুলনা নাগরিক সমাজ ও বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলনের যৌথ উদ্যোগে কেসিসি কর্তৃক মহানগরীর সড়ক সংস্কার কাজে অবহেলার প্রতিবাদে ও জলাবদ্ধতা নিরসনের দাবীতে এক মানবন্ধন ও সমাবেশ আজ নগর ভবনের সামনে অনুষ্ঠিত হয়।

 সমাবেশে অবিলম্বে নগরীর ওয়াসা কর্তৃক খোড়াখুড়ির কারণে যে সকল সড়ক নষ্ট হয়েছে তাহা সংস্কারের জোর দাবী জানানো হয়। সেই সাথে জলাবদ্ধতা নিরসনের জন্য কোন পদক্ষেপ গ্রহণ না করায় তীব্র নিন্দা জানানো হয়। নগরীর খালগুলো ভরাট করে কেসিসি অপরিকল্পিতভাবে ড্রেন নির্মান করেছে যার ফলে নগরীর জলাবদ্ধা আরো বৃদ্ধি পেয়েছে। নগরবাসী চরম এই জলাবদ্ধতার থেকে মুক্তি পেতে চায়। সড়ক সংস্কার এবং জলাবদ্ধতা নিরসন প্রশ্নে কেসিসি’র নিরবতায় নগরবাসী ক্ষুদ্ধ।

 কেসিসি অবৈধ দখলদারদের নিকট থেকে কোন খাল এখনও উদ্ধার করতে পারেনি এবং এর জন্য কোন চেষ্টাও কেসিসি করছে না। নগরবাসীর ভোগান্তি কমানোর জন্য অবিলম্বে উদ্যোগ গ্রহণ করে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানানো হয়। যে সকল রাজনৈতিক নেতারা দখলদারদের পৃষ্ঠপোষকতা করছেন তাদের বিরুদ্ধেও নগরবাসীদের সজাগ থাকার আহবান জানানো হয়। কেসিসি ঘোষিত ৮১ জন খাল দখলকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং খালগুলো উদ্ধার করে পুন:খননের দাবী জানানো হয়। মেয়র এবং কাউন্সিলারদের আন্তরিকতার সাথে নগরবাসীর সেবা করার আহবান করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন খুলনা উন্নয়ন ফোরামের চেয়ারম্যান শরীফ শফিকুল হামিদ চন্দন। সঞ্চালনা করেন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রিয় সদস্য ও জেলা সাধারন সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব।

সমাবেশে বক্তৃতা করেন খুলনা নাগরিক সমাজের আহবায়ক মুক্তিযোদ্ধা এ্যাড. আ ফ ম মহসীন,সদস্য সচিব এ্যাড. মো: বাবুল হাওলাদার, পরিবেশ সুরক্ষায় উপককূলীয় জোট’র আহবায়ক এসএম শাহনওয়াজ আলী, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ-উজ-জামান,বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলনের চেয়ারম্যান শেখ মো: নাসিরউদ্দিন, মহাসচিব জিএম সজিব মোল্লা, খুলনা উন্নয়ন ফোরামের মহাসচিব এমএ কাশেম, জাতীয় পার্টি খুলনা মহানগর যুগ্ম আহবায়ক শেখ সাদী, যুগ্ম সদস্য সচিব তৈমুর হোসেন শাহীন,সিপিবি’র নগর সম্পাদক মিজানুর রহমান বাবু, ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য শেখ মফিদুল ইসলাম, নিসচা’র জেলা ভারপ্রাপ্ত সভাপতি মো: সেলিম খান, নিখিল কুমার বিশ্বাস,দৈনিক দক্ষিণাঞ্চল নির্বাহী সম্পাদক এসএম মারুফ হোসেন, বীরমুক্তিযোদ্ধা এম আব্দুল্লাহ হেল কাফী, জেপি নেতা মো: মোশারাফ হোসেন হাওলাদার, আয়শা আক্তার মালা প্রমুখ।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *