বৃক্ষমেলা উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই; নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’

খুলনায় আগামী ২১ জুলাই থেকে ১৫ দিনব্যাপী  বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা ২০১৮ খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতায় খুলনা মহানগরী ও খুলনা জেলার বিভিন্ন স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। মাধ্যমিক পর্যায়ে অধ্যায়নরত ৮ম থেকে ১০ম (স্কুল/দাখিল) শ্রেণির শিক্ষার্থীদের অনধিক ৫০০ শব্দে, উচ্চ মাধ্যামিকের (কলেজ/কামিল) শিক্ষার্থীদের অনধিক ৭৫০ শব্দে এবং স্নাতক ও স্নাতকোত্তর-এ  (কলেজ/বিশ্ববিদ্যালয়/সিনিয়র মাদ্রাসা) অধ্যায়নরত শিক্ষার্থীদের অনধিক ১০০০ শব্দে রচনা লিখতে হবে।

রচনার বিষয়বস্তু ‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই; নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’। রচনা স্বহস্তে এ-ফোর সাইজের কাগজে লিখতে হবে (উভয় পাতায় লেখা যাবে না) এবং প্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রত্যায়িত হতে হবে। কাভার পেজে পাসপোর্ট সাইজের এক কপি ছবি সংযুক্তসহ প্রতিযোগির পূর্ণ নাম, পিতার নাম, মাতার নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি, রোল নম্বর ও ঠিকানা ও মোবাইল নম্বর লিখতে হবে। রচনা আগামী ৩০ জুলাই’র মধ্যে অফিস চলাকালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও আহবায়ক, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী উপ-কমিটি, খুলনা বরাবর পৌঁছাতে হবে।

চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ২৫ জুলাই খুলনা জেলা শিশু বিষয়ক অফিসার’র কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *