করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে খুলনা মহানগরীতে বিধি-নিষেধ আরোপ

জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী খুলনা মহানগরীর খুলনা সদর, খালিশপুর, সোনাডাঙ্গা থানা এবং খুলনা জেলার রূপসা উপজেলায় ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে আগামীকাল ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত  মহানগরীর খুলনা সদর, খালিশপুর ও সোনাডাঙ্গা থানাধীন সকল দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধ থাকবে। কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় মুদি দোকান বিকাল পাঁচটা পর্যন্ত খোলা রাখা যাবে। ক্রেতা ও বিক্রেতাদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান ও নুন্যতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। ঔষধের দোকান সার্বক্ষনিক খোলা রাখা যাবে। হোটেল-রেস্তোরাগুলো পার্সেলকৃত অথবা প্যাকেটজাত খাবার সরবরাহ করতে পারবে। সন্ধ্যার পর কোন রাস্তার মোড়ে বা স্থানে একের অধিক ব্যক্তি অবস্থান করা বা একসঙ্গে চলাফেরা করতে পারবে না।

রূপসা উপজেলার রূপসা খেয়াঘাট, আইচগাতি খেয়াঘাট এবং উপজেলার বাজার ও দোকানপাটসমূহে জনসমাগম করা যাবে না। উপজেলা সদরের ঔষধ, কাঁচাবাজার ও খাদ্যসামগ্রীর দোকান ব্যতিত  অন্য সকল দোকান ও মার্কেট বন্ধ থাকবে। মাস্ক পরিধানসহ সকল স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

উক্তশর্তাবলী খুলনা মহানগর ও খুলনা জেলা সংশ্লিষ্ট উপজেলার সকলকে কঠোরভাবে মেনে চলার অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানান হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *