বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল জাতীয় অঙ্গিকার

ভিটামিন “এ” ক্যাপসুল ক্যাম্পেইন উপলক্ষে সংবাদ সম্মেলনে খুলনার সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ বলেন বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নিমর্ৃূল, অপুষ্টিজনিত শিশুমৃত্যু প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি আজ জাতির অঙ্গিকার।

আজ সাংবাদিকদের সাথে খুলনা সিভিল সার্জন কার্যালয়ে আলাপকালে তিনি এসকল কথা বলেন।

তিনি বলেন, আগামী ৫ থেকে ৮ জুন পর্যন্ত ৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন “এ” ক্যাপসুল শিশুদের খাওয়ানো হবে। এ উপলক্ষে ৬-১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, খুলনার নয়টি উপজেলার ৬৮ টি ইউনিয়নে ১৬৯০টি কেন্দ্রে ১৮৬৮৪৩ শিশুকে এই ক্যাপসুল খাওয়ানো হবে। অন্যদিকে একই সময়ে খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ৩১টি ওয়ার্ডের ৭১০টি কেন্দ্রে ১০৯৮৩৩ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে অর্থাৎ খুলনা জেলায় সর্বোমোট ২৯৬৬৭৬ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

এক প্রশ্নের উত্তরে অনুষ্ঠানে উপস্থিত খুলনা সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য অফিসার ডাঃ স্বপন কুমার হালদার  বলেন, খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ২০২১ সালে ৬-১১ মাস বয়সের শিশুদের ক্ষেত্রে লক্ষমাত্রা অর্জিত হয়েছিলো ৯৭ শতাংশ এবং ১২-৫৯ মাস বয়সের শিশুদের ক্ষেত্রে লক্ষমাত্রা অর্জিত হয় ৯৯ শতাংশ। অনুষ্ঠানে সকল মাধ্যমের সাংবাদিকগণ অংশ নেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *