ওষুধের দোকানে ম্যাজিস্ট্রেট ঢুকতে পারবে না, সংবাদ সম্মেলনে ড্রাগ সমিতি

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওষুধ ব্যবসায়ীদের হয়রানির প্রতিবাদে আজখুলনা প্রেস ক্লাবে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি, খুলনা শাখার উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি খান মাহাতাব আহমেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন,বাজারে বিভিন্ন কোম্পানীর আনুমানিক ২৫ হাজার আইটেমের ওষুধ আছে যা সম্পূর্ণ মেয়াদ সম্বলিত। এ ক্ষেত্রেমেয়াদ উত্তীর্ন ওষুধ দোকানের দৃশ্যমান জায়গায় আলাদা বাক্সে সংরক্ষণ করা হয় এবং বিক্রয়যোগ্য নয় বলে বাক্সেরগায়ে উল্লেখ থাকে। এ ছাড়া ফ্রি স্যাম্পল বিক্রি নিষিদ্ধ হলেও কিছু অসাধু ব্যবসায়ীদের অনিয়মের ফলে প্রকৃত ব্যবসায়ীগণ ক্ষতিগ্রস্ত হচ্ছে। ওষুধের মূল্য প্রতিনিয়ত পরিবর্তন হওয়ার ফলে স্টিকার লাগিয়ে নতুন মূল্য সংযুক্ত করে বিক্রয় করতে হয়, অথচ স্টিকার লাগানো থাকলে ব্যবসায়ীগণ বিক্রয়কালে জরিমানার শিকার হচ্ছেন।

তিনি দাবি করেন, একমাত্র ড্রাগ অথরিটি ছাড়া কোন ম্যাজিস্ট্রেট বা অন্য কোন কর্তৃপক্ষওষুধের দোকানে প্রবেশ করতে পারবে না।তাদের দাবি না মানলেব্যবসায়ীগণ ভবিষ্যতে কঠোর কর্মসূচী প্রদানে বাধ্য হবে।

মেয়াদ উত্তীর্ন ওষুধ বিক্রয়, ফ্রি স্যাম্পল বিক্রয় আইন সম্মত কি-না এবং ওষুধ ব্যবসায়ীরা আইনের উর্ধ্বে কি-না সাংবাদিকদের এ সকল প্রশ্নের উত্তরে তিনি বলেন, না তারা আইনের উর্ধ্বে নয় এবং বে-আইনি ভাবে ওষুধ বিক্রি করলে তাদের শাস্তিহওয়া উচিৎ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *