খুলনায় জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

‘টেকসই উন্নয়নের মূল কথা সাক্ষরতা আর দক্ষতা’ এ প্রতিপাদ্য নিয়ে আজ খুলনায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০১৪ পালিত হয়। দিবসটি পালন উপলক্ষ্যে খুলনা জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষাব্যুরো’র উদ্যোগে সকালে অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অনুষ্ঠানের সভাপতি খুলনার ডেপুটি কালেক্টর (ডিসি) আনিস মাহমুদ বলেন, সরকার ঘোষিত ভিশন ২০২১’র মধ্যে দেশ কে একটি মধ্যম আয়ের দেশে প্রতিষ্ঠিত করতে হলে দেশ কে নিরক্ষরমুক্ত করতে হবে। এর জন্য সংশ্লিষ্টদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। তিন আরও বলেন, শিক্ষা মানুষকে আলোকিত ও দক্ষ মানব সম্পদে পরিণত করে। দেশের সার্বিক উন্নয়নের জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হাবিবুল হক খান এবং বিভাগীয় জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল।

অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন জেলা শিক্ষা অফিসার কাজী মনোয়ার হোসেন, করোনেশন বালিকা বিদ্যালয়ের ছাত্রী মনিকা দেবনাথ কথা। স্বাগত বক্তৃতা করেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষাব্যুরো’র সহকারী পরিচালক মোঃ আবু ইকবাল।

১৯৯৬ সাল থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সাক্ষরজ্ঞান সম্পন্ন করার লক্ষ্যে ৮ সেপ্টেম্বর বিশ্বব্যাপী দিবসটি পালিত হচ্ছে।

এর আগে এ উপলক্ষে জিলা স্কুল থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে এসে শেষ হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *