খুলনা মহানগরীতে ভেজালবিরোধী অভিজানে বিভিন্ন প্রতিষ্ঠান কে ৫০ হাজার টাকা জরিমানা

ফরমালিন যুক্ত নকল চেরী ও ভেজাল মধু বিক্রি

ফরমালিন যুক্ত নকল চেরী ও ভেজাল মধু বিক্রি

আজ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় পরিচালিত ভ্রাম্যমান আদালতের ভেজাল বিরোধী অভিযানে খুলনা মহানগরীর ফুলবাড়ীগেট ও শিরোমনি এলাকার ৮ টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং রান্নাঘরে নোংরা পরিবেশে খাদ্য তৈরী করার দায়ে ফুলবাড়ীগেট এলাকায় হোটেল কস্তুরী কে ১০ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করায় আল-আমিন কফি হাউজ কে তিন হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ইনজেকশন রাখা ও বিক্রয় করায় মা ঔষধঘর কে ১৫ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রয় করায় ডায়মন্ড মেডিকেল কে দুই হাজার টাকা এবং ভেজাল মধু ও ফরমালিন যুক্ত চেরিফল ( আসলে রং ও চিনি দিয়ে জ্বালানো করমোচা) বিক্রয় করায় শিরোমনি বাজারে আসাদের ফলের দোকান কে পাঁচ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করায় ইশতিয়াক স্টোর কে পাঁচ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং নোংরা পরিবেশে খাদ্য তৈরী করায় রিপন হোটেল কে পাঁচ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস্‌ বিক্রয় করায় প্রিয়জন কসমেটিকস্‌ কে পাঁচ হাজার টাকা সহ মোট ৮ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’র ৩৭,৩৮,৪৩,৪৬ ও ৫১ ধারায় মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মেয়াদ উত্তির্ণ ওষুধ বিক্রি

মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস্‌ বিক্রি

এই অর্থ তাৎক্ষণিক ভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে সকল কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয় ও লিফলেট বিতরণ করা হয়।

এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রবিউল আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান ও শিকদার শাহীনুর আলম, চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র পরিচালক এম এ মতিন পান্না, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য মনোজ দাস এবং মৎস্য অধিদপ্তর ও প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *