উচ্চ আদালতের নির্দেশ পালনে ব্যার্থ খুলনা সিটি কর্পোরেশন

গতকাল তোলা ছবি

গতকাল তোলা ছবি

খুলনা মহানগরীর ‘খান-এ-সবুর’ রোড’র নাম পরিবর্তনে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে চলেছে বহু সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, যা আদালত অবমাননার সামিল।

সড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় যে এখনও বহু প্রতিষ্ঠান তাদের ঠিকানা হিসেবে সড়কের নাম ‘খান-এ-সবুর’ সড়ক লিখছে, নাম পরিবর্তন করে পূর্বের ‘যশোর রোড’ লিখছে না। এ বিষয়ে জানতে চাইলে অনেকের অভিমত, তারা ‘খান-এ-সবুর’র রাজনৈতিক দর্শন এবং ব্যক্তি সবুরের ভক্ত, তাই সড়কের নাম পরিবর্তনে তাদের অনিহা।

গতকাল তোলা ছবি

গতকাল তোলা ছবি

উল্লেখ্য, উচ্চ আদালত গত ৩ নভেম্বর বাংলাদেশের স্বাধীনতা বিরোধী দালাল খান-এ-সবুরের নামে খুলনায় প্রদত্ত সড়কের নাম মুছে সড়কটির পূর্বের ঐতিহাসিক ও ঐতিহ্যবাহি নাম ‘যশোর রোড’ ফিরিয়ে আনতে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে ৭ দিনের সময় দিয়ে নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে জানতে চাইলে কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র বলেন, উচ্চ আদালতের নির্দেশ মেনে গত ৫ নভেম্বর পত্রিকায় বিজ্ঞাপণ দেওয়া হয়েছে।

মেয়র দপ্তর থেকে এ বিষয়ে আরও জানানো হয় যে, উচ্চ আদালতের নির্দেশ নিশ্চিৎ করতে মাইকিং করা হবে। তবে উচ্চ আদালতের নির্দেশের পর ১২ দিন অতিবাহিত হলেও গতকাল পর্যন্ত খুলনা সিটি কর্পোরেশন কোন মাইকিং করেনি, এবং যে সকল প্রতিষ্ঠানে এখনও ‘খান-এ-সবুর’ সড়ক লেখা অছে তা পরিবর্তন করে যশোর রোড’র নাম ফিরিয়ে আনতে কোনো উদ্যোগও গ্রহণ করেনি!

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *