কেএমসিএইচ’র ক্যান্সার থেরাপী মেসিন ঢাকায় স্থানান্তর সিদ্ধান্তে ১৪দল’র প্রতিবাদ

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল (কেএমসিএইচ)’র অত্যাধুনিক ক্যান্সার থেরাপী লিনিয়াক মেশিন ঢাকায় স্থানান্তর সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন খুলনার ১৪দল নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, খুলনা সহ এই বিভাগের এক মাত্র চিকিৎসার ভরসাকেন্দ্র খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও আবু নাসের বিশেসায়িত হাসপাতাল। এই হাসপাতার গুলির জনবল, ডাক্তার, নার্স, প্রয়োজনীয় যন্ত্রপাতি, হাসপাতালের অবকাঠামো উন্নয়ন সহ মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের জন্য স্বাস্থ্যমন্ত্রীর নিকট ইতি পূর্বে স্মারকলিপি প্রদান সহ আবেদন জানানো হয়। তিনি এ বিষয়ে একমত পোষণ করে তা বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন।

কিন্তু খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে যে অত্যাধুনিক ক্যান্সার থেরাপী লিনিয়াক মেশিন ঢাকায় স্থানান্তর করা হবে। এমনিতেই হাসপাতালের নানাবিধ সংকট, তার মধ্যে এই মেশিনটি স্থানান্তর করা হলে এই বিভাগের মানুষ আরও একধাপ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে। নেতৃবৃন্দ এখনই এই সিদ্ধান্ত বাতিলের দাবী জানান।

এ বিষয়ে বিবৃতি প্রদান করেন, খুলনা মহানগর আওয়ামী লীগ’র সভাপতি আলহাজ্জ তালুকদার আব্দুল খালেক এমপি, জেলা আওয়ামী লীগ’র সভাপতি শেখ হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক এস,এম, মোস্তফা রশিদী সুজা এমপি, ১৪ দল খুলনার সমন্বয়কারী খুলনা মহানগর আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান এমপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট বুরো সদস্য কমরেড হাফিজুর রহমান ভুঁইয়া, জাসদ খুলনা মহানগরের সভাপতি রফিকুর হক খোকন, ন্যাপ খুলনা জেলার সভাপতি এ্যাড.ফজলুর রহমান ,জেলা জাসদের সভাপতি শেখ গোলাম মোর্তুজা, জেলা জাসদের সাধারণ সম্পাদক স, ম, রেজাউল করিম, ১৪দলের সদস্য সচিব জাসদ খুলনা মহানর’র সাধারণ সম্পাদক খালিদ হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য দেলোয়ার উদ্দিন দিলু , ন্যাপ খুলনা মহানগরের সাধারণ সম্পাদক তপন কুমার রায়, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য মফিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দল খুলনা জেলা সভাপতি এফ,এম,ইকবাল,সদস্য গোলাম মোস্তফা প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *