খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভা আজ সকালে খুলনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় জানান হয়, সাধারণ মানুষের জানমাল রক্ষায় পুলিশ প্রশাসনের তৎপরতায় খুলনাতে আইনশৃঙ্খলা স্বাভাবিক রয়েছে। চরমপন্থী ও সন্ত্রাসীদের বিষয়ে যে কোন পদক্ষেপ গ্রহণে প্রশাসন সতর্ক। মাদকের বিস্তার রোধে সংশ্লিষ্ট বিভাগের সচেতনতামূলক কর্মসূচি চলমান রয়েছে। এ জন্য নিয়মিত মোবাইল কোর্ট ও টাস্কফোর্স’র কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

ডাকবাংলা থেকে পিকচার প্যালেস মোড়সহ নগরীর বিভিন্ন স্থানে অবৈধ হকার উচ্ছেদে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। তাছাড়া জনগণের চলাচল নিরাপদ রাখতে বেপরোয়া গতিতে মটরসাইকেল চালানো কঠোরভাবে নিয়ন্ত্রণ করা এবং দ্রুতগতিতে অতুল-মাহেন্দ্রর চলাচলে বিধিনিষেধ আরোপ করতে হবে। এসব পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন নিয়ন্ত্রণেও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা মহানগরীর আটটি থানায় গত এপ্রিল মাসে ডাকাতি ১টি, রাহাজানি ১টি, চুরি ৭টি, খুন ৩টি, অস্ত্র আইনে ০২টি, দ্রুত বিচার ৫টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৪টি, মাদকদ্রব্য ৬২টি এবং অন্যান্য ৫০টি সহ মোট ১৪৬টি মামলা দায়ের হয়েছে। গত মার্চ মাসে এ সংখ্যা ছিল ১৪১টি।

জেলার নয়টি থানায় গত এপ্রিল মাসে ডাকাতি ১টি, চুরি ০১টি, খুন ০৬টি, অস্ত্র আইনে ০২টি, ধর্ষণ ০৫টি, নারী ও শিশু নির্যাতন ১৬টি, নারী ও শিশু পাচার ০২টি, মাদকদ্রব্য ২৪টি এবং অন্যান্য আইনে ৫৮টি সহ মোট ১১৫টি মামলা দায়ের হয়। গত মার্চ মাসে মামলা দায়ের হয়েছিল ১২৯টি।

সভায় অন্যান্যের মধ্যে মুহাম্মদ মিজানুর রহমান এমপি, এস এম মোস্তফা রশিদী সুজা এমপি, শেখ মোঃ নূরুল হক এমপি, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস,এম অজিয়র রহমান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, মুক্তিযোদ্ধা, র্যা ব ও বিজিবি প্রতিনিধিসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *