খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা গত ২৬ জুলাই সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

 সভায় খুলনা-৪ অসনের সংসদ সদস্য এস.এম. মোস্তফা রশিদী সুজা, উপজেলা চেয়ারম্যান, পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস,এম অজিয়র রহমান, উপজেলা নির্বাহী অফিসার, মুক্তিযোদ্ধা প্রতিনিধি, র‌্যাব ও বিজিবি প্রতিনিধিসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় সড়ক ও মহাসড়কে অনাকাঙ্খিত প্রাহাণহানি রোধে বেপরোয়া ভাবে মোটরসাইকেল এবং অন্যান্য যান চলাচল নিয়ন্ত্রণ করতে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। বিশেষত রুপসা ব্রীজের পশ্চিম পাশে মোটরসাইকেল রেস বন্ধে জরুরী ব্যবস্থা নিতে রুপসা ইউএনওকে এবং সড়ক ও জনপথ বিভাগকে ত্বরিৎ ব্যবস্থা নিতে বলা হয়। এছাড়া  মোটরসাইকেল, ইজিবাইক, অতুল এবং মহেন্দ্রতে অতিরিক্ত যাত্রীবহন রোধে কার্যকর ব্যবস্থা নিতে মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত রাখার সিদ্ধান্ত হয়। প্রয়োজনে এদের রেজিষ্ট্রেশন বাতিলের জন্য বিআরটিএকে অনুরোধ করা হয়।

সভাপতি খুলনার বিভিন্ন উপজেলার খালসূহের অবৈধ দখলদার উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইউএনওদের নির্দেশ প্রদান করেন। এছাড়া নগরীতে জলাবদ্ধতা নিরসনে সিটি কর্পোরেশনকে দ্রুত ব্যাবস্থা নিতে অনুরোধ জানান। সভায় সিটি কর্পোরেশন খুলনা মহানগরীতে ঝুঁকিপূর্ণ ভবন আপসারনে দ্রুত ব্যবস্থা নেবে বলে সভাপতিকে  জানান। মাদকদ্রব্যের বিরুদ্ধে আভিযান অব্যাহত রাখার সিদ্বান্ত হয় এবং মোবাইলকোর্টের মাধ্যমে মামলা নিষ্পতি করে সেই সাথে সচেতনতা বৃদ্ধির জন্য কর্মশালা এবং মতবিনিময় অনুষ্ঠানের বিষয়ে আলোচনা করা হয়।

 সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা মহানগরীর আটটি থানায় গত জুন মাসে চুরি ২০টি, খুন ২টি,  ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৯টি, মাদকদ্রব্য ৫১টি এবং অন্যান্য ৫২টি সহ মোট ১৩৫ টি মামলা দায়ের হয়েছে। গত  মে মাসে এ সংখ্যা ছিল ১৫৩টি।

জেলার নয়টি থানায় গত জুন মাসে ডাকাতি ১টি, রাহাজানি ১টি, চুরি ০৪টি, খুন ০২টি, অস্ত্র আইনে ০১টি, ধর্ষণ ০৪টি, অপহরণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১৮টি, নারী ও শিশু পাচার ০২টি,  মাদকদ্রব্য ৩৬টি এবং অন্যান্য আইনে ৯৪টি সহ মোট ১৬৩ টি মামলা দায়ের হয়।  গত মে মাসে মামলা দায়ের হয়েছিল ১৬০টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *